বিএনপির প্রাথীর প্রচারণায় হামলা আহত ১০

আগের সংবাদ

ভারত-পাকিস্তানের দ্বন্দ্ব এবার বাসমতি

পরের সংবাদ

জাপানে আত্মহত্যার মিছিলে আরেক তারকা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২০ , ৭:০৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২০ , ৭:০৬ অপরাহ্ণ

জাপান এমনিতেই আত্মহত্যা প্রবণ দেশ। দল বেঁধে আত্মহত্যা করার প্রবণতা এখানকার ঐতিহ্য। তবে এবার করোনা মহামারির মধ্যে বিশ্বজুড়েই তারকাদের আত্মহত্যার প্রবণতা বেড়ে চলেছে। এর মধ্যে গেল কয়েক মাসে জাপানে বেশ কয়েকজন তারকার আত্মহত্যার ঘটনা ঘটেছে।

এবার সে তালিকায় যুক্ত হলেন জনপ্রিয় তারকা তাকেউচি ইউকো। ৪০ বছর বয়সী এই অভিনত্রীর নিধর দেহ তার ঘর থেকে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বিবিসির খবরে বলা হয়েছে, গেল রোববার রাত ২টার দিকে টোকিওর শিবুইয়া ওয়ার্ডে নিজ বাসায় ইউকির নিথর দেহ পাওয়া যায়। টোকিও পুলিশ এখন পর্যন্ত ইউকোর মৃত্যুকে আত্মহত্যা বলেই মনে করছে। তবে কেন তিনি আত্মঘাতী হয়েছেন তার কারণ এখনও জানতে পারেনি।

তাকেউচি ইউকো

মূলত, ১৯৯৯ সালে জাপানের রাষ্ট্রীয় টিভি চ্যানেল এনএইচকেতে শুরু হওয়া একটি ধারাবাহিকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পান ইউকে। এরপর গেল ২০১৬ সালে প্রচারিত এনএইচকের একটি ঐতিহাসিক নাটকেও দারুণ প্রশংসিত হন তিনি।

দীর্ঘদিন ধরেই অভিনয়ের সঙ্গে জড়িত তাকেউচি ইউকো কেন আত্মহত্যার পথ বেছে নিলেন সে সম্পর্কে সঠিক তথ্য এখনও জানা যায়নি।

এক পরিসংখ্যান অনুযায়ী, জাপানে প্রতিদিন গড়ে প্রায় ৭০ জন মানুষ আত্মহত্যা করেন। তারকাদের মধ্যে এই প্রবণতা বাড়ছে দিন দিন বাড়ছে। যা নিয়ে দেশটির সরকার রয়েছে দুশ্চিন্তার মধ্যে।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়