ভারত-পাকিস্তানের দ্বন্দ্ব এবার বাসমতি

আগের সংবাদ

শিক্ষা বিষয়ক সাংবাদিকতায় সম্মাননা পেলেন তুহিন

পরের সংবাদ

কেনাকাটায় দুর্নীতি, ক্ষুব্ধ সংসদীয় কমিটি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২০ , ৭:২০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২০ , ১০:০৩ অপরাহ্ণ

পদ্মা সেতু প্রকল্পের রেল স্টেশনগুলোতে সোলার প্যানেল বসানোর সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বিদ্যুৎ সাশ্রয়ের জন্য কমিটি প্রকল্পের ১৪টি স্টেশনে এ সোলার প্যানেল স্থাপনের সুপারিশ করা হয়। এছাড়া রেলের বিভিন্ন প্রকল্পের কেনা কাটায় দূর্নীতির যে খবর প্রকাশিক হয়েছে তাতে ক্ষোভ প্রকাশ করে কমিটি রেলে দুর্নীতি বন্ধ করা ও দোষি কর্মকর্তাদের শাস্তির আওতায় আনার কথাও বলেছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও বেগম নাদিরা ইয়াসমিন জলি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে চট্টগ্রামের টাইগার পাশ এলাকায় বাংলাদেশ রেলওয়ের উদ্ধারকরা ৪৫০টি আবাসিক কোয়ার্টার সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা, বাংলাদেশ রেলওয়ের পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিক্রয়যোগ্য স্ক্র্যাপ এর পরিমাণ সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন করা হয়। কমিটি রেলওয়ের পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়।

বৈঠকে বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন পণ্য ক্রয়ের ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধ ও চট্টগ্রামের ফটিকছড়ি স্থলবন্দর ও বে-টার্মিনালে রেললাইন স্থাপনের বিষয়ে আলোচনা হয়। বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ে সচিব ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, এডিজি অপারেশন, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিব ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশিøষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়