×

আন্তর্জাতিক

৩ দিনের সফরে আফগান নেতা পাকিস্তানে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৪ পিএম

৩ দিনের সফরে আফগান নেতা পাকিস্তানে

আফগানিস্তানের হাই কাউন্সিল ফর ন্যাশনাল রিকনসিলিয়েশনের চেয়ারম্যান ড. আবদুল্লাহ আবদুল্লাহ। তার সঙ্গে কাউন্সিলের বেশ কয়েকজন জ্যেষ্ঠ প্রতিনিধি রয়েছেন।

তিনদিনের সফরে পাকিস্তানের ইসলামাবাদে পৌঁছেছেন আফগানিস্তানের হাই কাউন্সিল ফর ন্যাশনাল রিকনসিলিয়েশনের চেয়ারম্যান ড. আবদুল্লাহ আবদুল্লাহ। তার সঙ্গে কাউন্সিলের বেশ কয়েকজন জ্যেষ্ঠ প্রতিনিধি রয়েছেন।

পাকিস্তানে পৌঁছানোর কিছুক্ষণ পরে আবদুল্লাহ এক টুইটে জানান, তিনি দ্বিপক্ষীয় সম্পর্ক ও আফগানিস্তানের শান্তিপ্রক্রিয়া নিয়ে মতবিনিময় করবেন। পরে তিনি পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ে যান। সেখানে পররাষ্ট্রমন্ত্রী কোরেশি তাকে স্বাগত জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, আবদুল্লাহ তার সফরকালে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, প্রেসিডেন্ট ড. আরিফ আলভি, পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি, সিনেট চেয়ারম্যান সাদিক সাঞ্জরানি ও ন্যাশনাল অ্যাসেম্বলির স্পিকার আসাদ কায়সারের সঙ্গে দেখা করবেন।

রোববার (২৭ সেপ্টেম্বর) আফগান নেতা এক বিবৃতিতে জানান, সফরকালে দুপক্ষের মধ্যে দোহায় আফগানিস্তানের শান্তি আলোচনা ও দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে মতবিনিময়ের সুযোগ তৈরি হবে। তিনি বলেন, আমি আশা করি এই সফর সবস্তরে পারস্পরিক সহযোগিতার নতুন অধ্যায় শুরু করবে। বিশেষ করে আফগানিস্তানে শান্তিপ্রতিষ্ঠায় এটি সহায়তা করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App