×

জাতীয়

মিল্কভিটাকে টিসিবির আওতায় আনার সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৮ পিএম

মিল্কভিটাকে টিসিবির আওতায় আনার সুপারিশ

মিল্ক ভিটা/ফাইল ছবি

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবির প্রাতিষ্ঠানিক দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে প্রতিষ্ঠানটিকে দুর্নীতিমুক্ত করার সুপারিশ করেছে জাতীয় সংসদের সরকারী প্রতিষ্ঠান সম্পর্কিত কমিটি। সেই সাথে টিসিবির ডিলার নিয়োগে সব ধরণের অনিয়ম বন্ধে স্থানীয় সংসদ সদস্য/উপজেলা চেয়ারম্যানের মতামত নেয়াসহ ডিলারদের সব ধরণের কারসাজি বন্ধ করার জন্য জোর তাগিদ দিয়েছে কমিটি।

একাদশ জাতীয় সংসদের ‘সরকারী প্রতিষ্ঠান কমিটি’র নবম বৈঠক সোমবার (২৮ সেপ্টেম্বর) কমিটির সভাপতি আ, স, ম, ফিরোজ এমপি এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মো. মাহবুব উল আলম হানিফ এবং মুহিবুর রহমান মানিক বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম শুভ জন্মদিন উপলক্ষে কেক কেটে তাঁকে শুভেচ্ছা জ্ঞাপন, তাঁর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তাঁর পরিবারের সদস্যসহ অন্যান্য যারা শহীদ হয়েছেন এবং করোনায় মৃত্যুবরণকারী ব্যক্তিদের প্রতি গভীর শোক প্রকাশ, দোয়া ও মোনাজাত করা হয়।

বৈঠকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সম্পর্কে বিশদ আলোচনা করা হয়। ভোক্তা চাহিদা অনুযায়ী সপ্তাহের অন্যান্য দিনের ন্যায় শুক্র এবং শনিবারও ট্রাকের মাধ্যমে পণ্য সামগ্রী বিক্রির ব্যবস্থা নেবার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। সাথে টিসিবির জনবল বাড়ানো এবং আপদকালীন মজুদ সক্ষমতা বাড়ানোর সুপারিশ করেছে কমিটি। কমিটি বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্কভিটা) কর্তৃক উৎপাদিত খাদ্য/পণ্য সামগ্রী টিসিবির মাধ্যমে বিক্রয়ের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করে। বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, টিসিবি’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আরিফুল হাসানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App