×

সারাদেশ

ধুনটে আ.লীগ নেতার গুদাম থেকে ১০০ মণ চাল জব্দ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৭ পিএম

ধুনটে আ.লীগ নেতার গুদাম থেকে ১০০ মণ চাল জব্দ

জব্দ করা হয় ভুয়াকার্ডও।

বগুড়ার ধুনট উপজেলার বেড়েরবাড়ী গ্রামের ‘মেসার্স তিন ভাই ট্রেডার্স এন্ড সেমি অটোরাইচ মিল’ থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০টাকা কেজির চাল সন্দেহে ১০০ মণ চাল জব্দ করা হয়েছে। নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নবাব আলী ওই রাইচ মিলের মালিক। একই ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ ওই গ্রামের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার। তার বিক্রয় কেন্দ্র থেকে দরিদ্রদের নামে ২৩০টি সুবিধাভোগীর ভুয়াকার্ড জব্দ করা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ধুনট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী অভিযান চালিয়ে চাল ও কার্ডগুলো জব্দ করেন। র‌্যাবের সহযোগিতায় অভিযানকালে উপজেলা খাদ্য পরিদর্শক আমিনুল ইসলামসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ধুনট উপজেলা খাদ্য পরিদর্শক আমিনুল ইসলাম বলেন, নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের মজিবর রহমানের ছেলে আব্দুল হামিদ খাদ্যবন্ধব কর্মসূচির (১০ টাকা কেজি চাল) চালের ডিলার। তার আওতায় ৭১০ জন দরিদ্র মানুষ ১০ টাকা কেজি করে চাল ক্রয়ের সুবিধা পেয়ে থাকেন। গত ২০ সেপ্টেম্বর ৭১০ জন দরিদ্র মানুষের জন্য তিনি ধুনট খাদ্য গুদাম থেকে ২১হাজার ৩০কেজি চাল উত্তোলন করেছেন। ওই চাল সোমবার তিনি দরিদ্র মানুষের মাঝে বিক্রি করছিলেন। সোমবার দুপুরে তার বিক্রয় কেন্দ্র পরিদর্শন করা হয়। এসময় ৭১০ জন উপকার ভোগীর মধ্যে ভুয়াহিসেবে ২৩০টি কার্ড জব্দ করা হয়েছে।

খাদ্য পরিদর্শক আমিনুল ইসলাম আরও বলেন, এসময় গোপন সংবাদের ভিত্তিতে ওই বিক্রয় কেন্দ্রের অদূরে মেসার্স তিন ভাই ট্রেডার্স এন্ড সেমি অটোরাইচ মিলের গুদামে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ওই গুদামে থাকা ১০টাকা কেজি মূল্যের সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল সন্দেহে ১০০মণ চাল জব্দ করা হয়েছে।

ধুনট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জনৈক নবাব আলীর তিন ভাই ট্রেডার্স নামের একটি রাইচ মিলের গুদাম থেকে ১০ টাকা কেজির চাল সন্দেহে ১০০ মণ চাল উদ্ধার করা হয়েছে। এছাড়া আব্দুল হামিদ নামের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারের কাছ থেকে ২৩০টি ভুয়াকার্ড জব্দ করা হয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণেরর প্রক্রিয়া চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App