×

জাতীয়

এবার পার্ক উচ্ছেদ অভিযান শুরু: মেয়র আতিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৫ পিএম

এবার পার্ক উচ্ছেদ অভিযান শুরু: মেয়র আতিক

বক্তব্য দিচ্ছেন মেয়র আতিক/ছবি: ভোরের কাগজ

এবার পার্ক উচ্ছেদ অভিযান শুরু: মেয়র আতিক
এবার পার্ক উচ্ছেদ অভিযান শুরু: মেয়র আতিক
এবার পার্ক উচ্ছেদ অভিযান শুরু: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এর মেয়র আতিকুল ইসলাম বলেছেন, অবৈধভাবে দখল করে রাখা পার্কগুলোতে ৩ অক্টোবর থেকে চ্ছেদ অভিযান শুরু হবে। উচ্ছেদ করে জনগণের পার্ক তাদের হাতে তুলে দেয়া হবে। এটাই প্রধানমন্ত্রীর জন্মদিনের অঙ্গীকার।

সোমবার দুপুর ১২টায় গুলশান ২ নম্বর বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ডিএনসিসি কর্তৃক আয়োজিত দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন। আতিক বলেন, যারা রাস্তা, ফুটপাত দখল করে আছেন, তারা এই অবৈধ মনোভাব ছেড়ে দিন। শেখ হাসিনার জন্ম হয়েছে বলেই বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে বলেও মন্তব্য করেন তিনি। মেয়র আরো বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন যে কর্মসূচি হাতে নিয়েছে এতে কোনো আড়ম্বর নাই, কেক কাটা নাই, বরং সাদামাটা, অনাড়ম্বর অথচ তাৎপর্যময় এই কর্মসূচি। ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডেও একই কর্মসূচি নেয়া হয়েছে।

ডিএনসিসি কর্তৃক চালু করা দুইটি ভ্রাম্যমাণ লাইব্রেরি ‘পরম্পরা’ সম্পর্কে মেয়র বলেন, বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা, এই পরম্পরাই বাঙ্গালি জাতির পরম্পরা। মুক্তিযুদ্ধ থেকে উন্নয়নের পরম্পরা। নতুন প্রজন্মকে এই পরম্পরা জানতে হবে। এই পরম্পরার মাধ্যমে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, শেখ হাসিনা সম্পর্কে বর্তমান প্রজন্মকে জানানোর উদ্যোগ নেয়া হয়েছে। ভ্রাম্যমাণ এই দুইটি গ্রন্থাগারের মাধ্যমে স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও তাঁর পরিবার এবং শেখ হাসিনা সম্পর্কে প্রকাশিত বই ঘরে-ঘরে পৌঁছে দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App