×

রাজধানী

অ্যাটর্নি জেনারেলের মৃত্যু: বসছে না সুপ্রিম কোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২:৪৯ পিএম

অ্যাটর্নি জেনারেলের মৃত্যু: বসছে না সুপ্রিম কোর্ট

অ্যাটর্নি জেনারেল।

অ্যার্টনি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে তার সম্মানে আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) বসছে না সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ। সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চুয়াল আপিল বিভাগ এ নির্দেশনা দেন।

সৈয়দ মাহমুদ হোসেন বলেন, আমরা ব্যথিত। অ্যাটর্নি জেনারেলের সম্মানে আজকে সুপ্রিম কোর্ট বসছে না। এসময় আপিল বিভাগের সঙ্গে ভার্চুয়ালি যুক্ত ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ অন্যান্য আইনজীবীরা।

চিকিৎসাধীন অবস্থায় রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ২৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবে আলম।

টানা ১১ বছর দেশের প্রধান আইন কর্মকর্তা- অ্যাটর্নি জেনারেল হিসেবে এখানে দায়িত্ব পালন করেন তিনি। দীর্ঘ ৪৫ বছর সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত ছিলেন মাহবুবে আলম।

মাহবুবে আলম জ্বর ও গলা ব্যাথা নিয়ে গত ৪ সেপ্টেম্বর তিনি সিএমএইচ হাসপাতালে ভর্তি হন। ওই দিনই করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। পরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। এরপর থেকে সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App