বঙ্গবন্ধু বিশ্ব রাজনীতির প্রতিষ্ঠান, শেখ হাসিনা কৃতি শিক্ষার্থী

আগের সংবাদ

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মানববন্ধন

পরের সংবাদ

শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২০ , ৩:৫৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২০ , ৯:২৫ অপরাহ্ণ

আপাতত শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না বাংলাদেশের। সোমবার (২৮ সেপ্টেম্বর) নতুন সূচির জন্য লঙ্কান ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়েছে বিসিবি জানিয়েছেন নাজমুল হাসান পাপন।

প্রধানমন্ত্রী ও জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, আল্টিমেটামের দুসপ্তাহ পার হলেও, শ্রীলঙ্কা থেকে কোয়ারেন্টিন শর্ত শিথিলের কোন ইঙ্গিত পাওয়া যায়নি। তাই সফরে না যাওয়ার ব্যাপারে অনেকটা একমত হয়ে সভায় বসেন বিসিবি।

এর আগে সফরের সূচি অনুযায়ী, ২৭ সেপ্টেম্বর শ্রীলংকার বিমান ধরার কথা ছিল তামিম বাহিনীর। কিন্তু কোয়ারেন্টিন ইস্যুতে দেয়া কঠিন শর্ত না মানায় সেই পরিকল্পনা ভেস্তে যায়।

আশা-নিরাশার দোলাচলের মধ্যে শ্রীলংকা সফরের নতুন সম্ভাব্য তারিখ জানিয়েছিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। গত ২৬ সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আকরাম খান জানান, সব ঠিক থাকলে অক্টোবরের ৭ থেকে ১০ তারিখের মধ্যে শ্রীলংকা যাবে বাংলাদেশ।

এমন আশা প্রকাশের বিষয়ে তিনি কারণ দেখিয়েছিলেন, শ্রীলংকার প্রিমিয়ার লিগ (এলপিএল) পিছিয়ে যাচ্ছে। কাজেই ওদের হাতেও সময় আছে। আর লংকান বোর্ড সফর সফল করতে বেশ আগ্রহী। তাই পিছিয়ে গেলও সফরটি হচ্ছে।

আকরাম খান বলেছিলেন, ‘আমরা সিরিজটি খেলার জন্য মরিয়া নই। এখন আমাদের হাতে সময় আছে, তাদের হাতেও আছে। তারাই বারবার অনুরোধ করে আমাদের বলছে যে, ওদের স্বাস্থ্য মন্ত্রণালয়কে বোঝাতে পারবে। এমন নয় যে ওরা চাচ্ছে না, আমরা জোর করে যাচ্ছি। মরিয়া হলে তো তাদের শর্ত মেনেই যেতে পারতাম। আমাদের তাড়াহুড়ো নেই।’

এখন শুধু শ্রীলংকা থেকে সবুজ সংকেতের অপেক্ষায় আছেন তারা। আকরাম খানের এমন বক্তব্যের দুদিন পরই বিসিবি সভাপতি জানালেন, আপাতত সফর হচ্ছে না।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়