তোমার কর্মে চিরঞ্জীব বঙ্গবন্ধু

আগের সংবাদ

৫ম কটন ডে অনুষ্ঠিত

পরের সংবাদ

শেখ হাসিনা একজন সাহসী, বিচক্ষণ এবং দূরদর্শী নেত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২০ , ৮:৫০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২০ , ৮:৫০ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সাহসী, বিচক্ষণ এবং দূরদর্শী সম্পন্ন নেত্রী। তিনি তার পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে গত ৩৯ বছর যাবত অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের মাননীয় স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে নেত্রকোনা শেখ হাসিনা পাবলিক বিশ্ববিদ্যালয় আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় স্পিকার আরও বলেন, শেখ হাসিনা ৭৫ এর দুঃখজনক কালো রাতকে বুকে ধারণ করেই রাজনীতিতে এসেছেন। তখন তার স্বপ্ন সাধনা একটাই ছিল যে, বঙ্গবন্ধুর অপূর্ণ স্বপ্ন সোনার বাংলাকে বিনির্মাণ এবং তা বাস্তবায়ণ করা, নিজের দলকে সুসংগঠিত করা। প্রতি মুর্হূতে মৃত্যু ঝুঁকি এবং পদে পদে বাধা অতিক্রম করেই তিনি বাংলার মানুষের মুখে হাসি ফোটানোর আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

স্পিকার বলেন, শেখ হাসিনার সংগ্রাম ছিল, দেশের ভূলুন্ঠিত গণতন্ত্রকে প্রতিষ্ঠা করা। অর্থনৈতিকভাবে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। তিনি সেই লক্ষ্যেই এগিয়ে চলেছেন। প্রধানমন্ত্রীর নিরলস পরিশ্রমের কারণে দেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের বিস্ময়। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রফিক উল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও নেত্রকোনার সংসদ সদস্য আশরাফ আলী খান খসরু। এ সময় প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশের প্রতিটি মানুষের কথা ভাবেন। তাই তিনি মানুষের মৌলিক চাহিদা, শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, অন্ন, বস্ত্র সকল কিছুর কথা ভেবে সবাইকে সাধারণ মানুষ ও দেশবাসীর জন্য সেবামূলক কাজ করার নির্দেশ দিয়েছেন।

এ সময় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব ও বর্তমান বিমান বাংলাদেশের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. সুব্রত আদিত্য, সিন্ডিকেট সদস্য ড. অধ্যাপক ফকরুল আলম এবং রেজিস্ট্রার কাজী নাসির উদ্দিন প্রমূখ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়