বৃদ্ধের মৃত্যু নিয়ে রহস্য, আসামি পক্ষের বাড়িঘর লুট

আগের সংবাদ

যতদিন বেঁচে আছি সম্মানের সঙ্গে যেন বাঁচতে পারি

পরের সংবাদ

নওগাঁ-৬: জাতীয় পার্টি আউট, মাঠে ৩ প্রার্থী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২০ , ৫:৫৪ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২০ , ৫:৫৪ অপরাহ্ণ

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে আসন্ন উপ-নির্বাচনে দাখিলকৃত মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী কাজী গোলাম কবির। ফলে এই আসনে এখন ভোটের মাঠে রইলেন তিনজন প্রার্থী। এই আসনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এদিকে সোমবার (২৮ সেপ্টেম্বর) নির্বাচনী প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে প্রার্থীদের।

জানা গেছে, নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম গত ২৭ জুলাই মারা গেলে আসনটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর আগামী ১৭ অক্টোরবর ভোট গ্রহণের দিন ধার্য করে তফশীল ঘোষনা করা হয়। এই সময়ের মধ্যে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেতে ৩৪ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে। এর মধ্যে রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলালকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ঘোষণা করে দলটি। অপর দিকে বিএনপি থেকে মনোনয়ন পেতে ৯ জন দলীয় মনোনয়ন সংগ্রহ করে। এতে আত্রাই উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য শেখ রেজাউল ইসলাম রেজুকে বিএনপি’র দলীয় প্রার্থী ঘোষণা করে।

গত ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি ও স্বতন্ত্র থেকে মোট পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। ২০ সেপ্টেম্বর যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। এর মধ্যে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ২৭ সেপ্টেম্বর জাতীয় পার্টির মনোনীত প্রার্থী রাণীনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী গোলাম কবির দাখিলকৃত মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়। ফলে এই আসনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল, বিএনপি’র শেখ মো: রেজাউল ইসলাম রেজু এবং ন্যাশনাল পিপলস্ পার্টির ইন্তেখাব আলম রুবেল প্রদিদ্বন্দ্বীতা করবেন।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন বলেন, সোমবার দুপুরে প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। এতে আওয়ামীলীগের আনোয়ার হোসেন হেলাল নৌকা, বিএনপির শেখ রেজাউল ইসলাম রেজু ধানের শীষ এবং ন্যাশনাল পিপলস্ পার্টির ইন্তেখাব আলম রুবেল পেয়েছেন আম প্রতিক। তিনি জানান, আগামী ১৭ অক্টোবর এই আসনে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি নেয়া হচ্ছে।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়