×

সারাদেশ

সেফটিক ট্যাংকে নেমে মালিক-শ্রমিকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৯ পিএম

সেফটিক ট্যাংকে নেমে মালিক-শ্রমিকের মৃত্যু

ট্যাংকের ভেতর জমে থাকা গ্যাসের বিষক্রিয়ায় অপমৃত্যু ঘটে।

সেফটিক ট্যাংকে নেমে মালিক-শ্রমিকের মৃত্যু

ট্যাংকের ভেতর জমে থাকা গ্যাসের বিষক্রিয়ায় অপমৃত্যু ঘটে।

ময়মনসিংহের গৌরীপুরে নির্মাণার্ধীন সেফটিক ট্যাংকে কাজ করতে গিয়ে বাড়ির মালিক ও নির্মাণ শ্রমিকসহ দুইজনের মৃত্যু হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সিধলা ইউনিয়নের বেলতলি গ্রামে এ মৃত্যুর ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন উপজেলার বেলতলি গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে মো. কামাল মিয়া (৩৫) ও একই গ্রামের তোতা মিয়ার ছেলে নির্মাণশ্রমিক মমিনুল হক (৩২)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার সিধলা ইউনিয়নের বেলতলি গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে মো. কামাল মিয়া সম্প্রতি নিজ গ্রামে বাড়ি নির্মাণের কাজ শুরু করেন। নির্মাণকাজ কিছুদিন বন্ধ রেখে পুনরায় শনিবার দিন সেফটিক ট্যাংকের কাজ শুরু করেন।

ঘটনার সময় নির্মাণ শ্রমিক মমিনুল সেফটিক ট্যাংকের ভিতর নামার পর ভেতর থেকে উঠে না আসায় বাড়ির মালিক কামাল মিয়া তাকে উদ্ধার করতে ট্যাংকের ভেতরে নামেন। এ সময় দুজনেই ট্যাংকের বিষাক্ত গ্যাসের (মিথেন) কারণে ভিতর অসুস্থ হয়ে পড়েন। দীর্ঘ সময় পড়েও দুজন ট্যাংকের ভিতর থেকে উঠে না আসায় পরিবারের লোকজন ও স্থানীয় লোকজন তাদের দুইজনকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে দুজনেরই মৃত্যু হয়।

গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন জানান, বেলতলি গ্রামে নির্মাণাধীন একটি সেফটিক ট্যাংকে কাজ করতে গিয়ে প্রথমে নির্মাণ শ্রমিক ও পরে তাকে উদ্ধার করতে বাড়ির মালিক কামাল মিয়া সেফটিক ট্যাংকের বিষক্রিয়ার অসুস্থ হয়ে পড়লে তাদের দুজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়েছে।

পরিবারের লোকজনের আবেদনের প্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় অপমৃত্যুও মামলা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App