×

সারাদেশ

পবিপ্রবির উন্নয়নের কারিগর উপাচার্য হারুনর রশীদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২০, ১১:৫০ এএম

পবিপ্রবির উন্নয়নের কারিগর উপাচার্য হারুনর রশীদ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়/ফাইল ছবি

দক্ষিণ বাংলার সর্বোচ্চ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ২০০০ সালের ৮ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণ বাংলার জনপদকে প্রযুক্তিনির্ভর ও আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে এই প্রতিষ্ঠানটির উদ্বোধন করেছিলেন। বর্তমানে এর শিক্ষার্থীরা দেশে-বিদেশে যোগ্যতা ও দক্ষতার স্বাক্ষর রেখে বিশ্বব্যাপী পরিচিত করে তুলেছে প্রতিষ্ঠানটিকে।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থী জানান, প্রতিষ্ঠানটিতে ইতোপূর্বে বিভিন্ন অস্থিরতা ও অনিয়ম, দুর্নীতি থাকলেও গত চার বছরে এর উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। বর্তমান ভিসি ড. হারুনর রশীদের আন্তরিকতা ও ঐকন্তিক প্রচেষ্টায় এসব সম্ভব হয়েছে?

এদিকে বিশ্ববিদ্যালয়টিতে অবকাঠামোগত দিক থেকেও ব্যাপক অগ্রগতি হয়েছে। বিগত চার বছরে প্রশাসনিক ভবন আধুনিককরণ, প্রশাসনিক ভবনের সম্মুখে দৃষ্টিনন্দন বঙ্গবন্ধু ভাষ্কর্য ঘিরে বঙ্গবন্ধু ফোয়ারা নির্মাণ, একাধিক অত্যাধুনিক ল্যাবরেটরি নির্মাণ, কেন্দ্রীয় মসজিদের সম্প্রসারণ, শিক্ষক-কর্মকর্তা ডরমিটরি নির্মাণ, নতুন ছাত্র ও ছাত্রী হল নির্মাণ, নিরাপত্তা নিশ্চিতে সিসিটিভি ক্যামেরা স্থাপন, ক্যাম্পাসে লাইব্রেরি ভবন নির্মাণসহ বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অর্থায়নে অত্যাধুনিক কম্পিউটার ল্যাব নির্মাণ করা হয়েছে। পরিবহন সংকট নিরসনকল্পে ক্রয় করা হয়েছে তিনটি জিপ, দুটি মাইক্রোবাস, দুটি বাস ও একটি আধুনিক সুবিধাসমৃদ্ধ অ্যাম্বুলেন্স। বিশ্ববিদ্যালয়ের আরো উন্নয়নের জন্য ৪৫১ কোটি টাকার প্রকল্প ইতোমধ্যে একনেকে পাস হয়েছে।

এ বিষয়ে ভিসি প্রফেসর ড. মো. হারুনর রশীদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ হাতে গড়া এ প্রতিষ্ঠানকে পরিচালনার যে দায়িত্বভার আমার ওপর অর্পণ করা হয়েছে, তা সুষ্ঠুভাবে ও স্বচ্ছতার সঙ্গে গত সাড়ে তিন বছর ধরে পালনের চেষ্টা করে যাচ্ছি। এ প্রতিষ্ঠানের উন্নয়নকে আরো ত্বরান্বিত ও সুসংগঠিত করতে সবার সহযোগিতা কামনা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App