×

শিক্ষা

ওয়েব হোস্টিং এক্সেস সুবিধা পেলেন বিডিইউ’র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৩ পিএম

ওয়েব হোস্টিং এক্সেস সুবিধা পেলেন বিডিইউ’র

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির সব শিক্ষক,শিক্ষার্থী ও কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্ভারে ওয়েব হোস্টিং-করার সুবিধা দেয়া হয়েছে। বাংলাদেশের কোনো বিশ^বিদ্যালয়ে প্রথমবারের মত এই সেবার দ্বার খুলল। এরফলে বিশ্ববিদ্যালয় একাডেমিকসহ সংশ্লিষ্ট সব কার্যক্রম এই ওয়েবসাইট ব্যবহারের মাধ্যমে করা যাবে।

রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ভার্চুয়াল পদ্ধতিতে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদেরকে ওয়েব হোস্টিং এক্সেস সুবিধা কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর। বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর বলেন, শিক্ষক,শিক্ষার্থী ও কর্মকর্তাদেরকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্ভারে ওয়েব হোস্টিং-এর সুবিধা দেয়ার মাধ্যমে বাংলাদেশে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে দেশের প্রথম এই ডিজিটাল বিশ্ববিদ্যালয়। উন্নত বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত রাখতে এই সুবিধা দেয়া হলেও বাংলাদেশে এই প্রথম কোনো বিশ্ববিদ্যালয়ে সেবাটি দেয়া হল। তিনি বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ডোমেইন সার্ভার-এর মাধ্যমে ই-মেইল সুবিধা দিয়ে আসছি।

উপাচার্য আশা প্রকাশ করে বলেন, এর মাধ্যমে শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমে নতুন গতির সঞ্চার হবে। এ সময় ভার্চুয়াল পদ্ধতিতে বিশ্ববিদ্যালযের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার মো.আশরাফ উদ্দিন,সিনিয়র সিস্টেম এ্যনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর সহ সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App