মান্দায় প্রতিপক্ষের আঘাতে বৃদ্ধের মৃত্যু, আটক ২

আগের সংবাদ

শেখ হাসিনার জন্মদিনে মোদীর শুভেচ্ছা বার্তা

পরের সংবাদ

‘বর্ণবাদ’ নিয়ে শহরতলীর গান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২০ , ৪:২৭ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২০ , ৪:২৮ অপরাহ্ণ

‘উপছায়া’ শিরোনামে নতুন গান প্রকাশ করতে যাচ্ছে ব্যান্ড ‘শহরতলী’। তাদের প্রকাশিতব্য তৃতীয় অ্যালবাম ‘এখন এখানে’র তৃতীয় গান এটি। বরাবরের মতো এই গানটিতেও শ্রোতাদের একটি বার্তা জানিয়েছে ব্যান্ডটি। গানটিতে তারা অত্যন্ত বাস্তব একটি দুঃখজনক চলমান অনাকাঙ্ক্ষিত বিষয়বস্তুকে গানের ভাষায় তুলে ধরেছেন। এবারের বিষয় হিসেবে বেছে নিয়েছেন ‘বর্ণবাদ’।

গানটিতে তারা ফুটিয়ে তুলেছেন একজন প্রেমিকা তার বাহ্যিক কালো বর্ণের কারণে প্রেমিকের পরিবার থেকে চরম অগ্রাহ্য ও প্রত্যাখ্যাত হয়ে অপমান-দুঃখে আত্মহত্যার পথ বেছে নেয়ার মতো চলমান নির্মম বাস্তবতা। ‘উপছায়া’ গানটির লিরিক লিখেছেন তপন মাহমুদ। সুর করেছেন ব্যান্ডটির ভোকালিস্ট মিশু খান। ভিডিও নির্মাণ করেছেন মুফেজুল ইসলাম। উল্লেখ্য, ‘শহরতলী’ তাদের প্রকাশিতব্য তৃতীয় অ্যালবাম ‘এখন এখানে’র প্রথম গান ‘শহরতলীর আকাশ’ শিরোনামে রিলিজ করে যার বিষয় ছিল ধর্ষণ। দ্বিতীয় গান ‘প্রস্থান-২ (বিষাদ সিন্ধু)’ নামে রিলিজ করে, যার বিষয় ছিল প্রবাসী শ্রমিকদের বিরহ জীবন নিয়ে।

ডিসি

মন্তব্য করুন

যে মন্তব্যগুলো খবরের বিষয়বস্তুর সাথে মিল আছে এবং আপত্তিজনক হবে না সেই মন্তব্যগুলোই দেখানো হবে। প্রকাশিত মন্তগুলো পাঠকের নিজস্ব মতামত। পাঠকের কোন মন্তব্যের জন্য ভোরের কাগজ লাইভ কোন দায়ভার গ্রহণ করবে না।

জনপ্রিয়