যুক্তরাষ্ট্রের পানিতে মস্তিষ্ক ধ্বংসকারী অ্যামিবা

আগের সংবাদ

সিরিজ নিয়ে বৈঠকে বসবে দুই বোর্ড

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন রিভা গাঙ্গুলি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২০ , ৩:০৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২০ , ৩:৪৬ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের বিদায়ী হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশের সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৭ সেপ্টেম্বর) সকালে গণভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এসময় প্রধানমন্ত্রী বিদায়ী হাইকমিশনার কে নৌকা প্রতীক এবং বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানী শাড়ি উপহার দেন।

সাক্ষাতের সময় রিভা গাঙ্গুলী দুই দেশের সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।  প্রধানমন্ত্রী তাকে শুভ কামনা জানান এবং বাংলাদেশে দায়িত্ব পালনের বিষয়ে রিভা গাঙ্গুলীর প্রশংসা করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে রিভা গাঙ্গুলীর সাক্ষাৎ। ছবি: ভোরের কাগজ।

রিভা গাঙ্গুলি বাংলাদেশে প্রায় দেড় বছর দায়িত্ব পালন করেছেন। দিল্লির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব হিসেবে পূর্ব এশিয়ার দেশগুলো দেখভালের গুরুত্বপূর্ণ দায়িত্ব নিতে আগামী বৃহস্পতিবার (১ অক্টোবর) ঢাকা ছাড়ছেন তিনি।

এদিকে শেষ সময়ে রিভা গাঙ্গুলি বাংলাদেশের প্রধানমন্ত্রীর দেখা পাচ্ছেন না মর্মে দিল্লি এবং ঢাকার মিডিয়ায় ‘কথিত খবর’ চাউর হলে খানিকটা বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়। তবে এর কোনো সত্যতা নেই বলে জানিয়েছিলেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। সেই সঙ্গে এটি ‘বানোয়াট গল্প’ বলে অভিহিত করে সাউথ ব্লক।

প্রধানমন্ত্রী ও রিভা গাঙ্গুলি।

গণমাধ্যমে দেয়া বার্তায় বলা হয়েছিল, সরকার প্রধানের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের ‘কথিত’ সাক্ষাৎ না হওয়ার প্রশ্নে যখন উভয় দেশের গণমাধ্যম সরগরম ঠিক সেই মুহূর্তে (জুলাইয়ের তৃতীয় সপ্তাহে) ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের তরফে সেগুনবাগিচায় একটি নোটভারবাল পাঠিয়ে প্রধানমন্ত্রীর অ্যাপয়েনমেন্ট চাওয়া হয়। তবে এর আগে কোনো অ্যাপয়েনমেন্টই চাওয়া হয়নি। পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনুবিভাগ রাষ্ট্রাচার অনুবিভাগের মাধ্যমে ওই নোট প্রধানমন্ত্রীর দপ্তরের বিবেচনায় পাঠায়। যার প্রেক্ষিতেই ২৭ সেপ্টেম্বর ভারতীয় দূতের বিদায়ী সাক্ষাতের শিডিউল মিলেছে।

এদিকে ২৯ সেপ্টেম্বর বাংলাদেশ-ভারত পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের জয়েন্ট কনসালটেটিভ কমিশন জেসিসি’র ভার্চ্যুয়াল বৈঠক অনুষ্ঠিত হবে। পরদিন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে ভারতীয় দূতের বিদায়ী বৈঠক হওয়ার কথা রয়েছে।

এমএইচ

মন্তব্য করুন

যে মন্তব্যগুলো খবরের বিষয়বস্তুর সাথে মিল আছে এবং আপত্তিজনক হবে না সেই মন্তব্যগুলোই দেখানো হবে। প্রকাশিত মন্তগুলো পাঠকের নিজস্ব মতামত। পাঠকের কোন মন্তব্যের জন্য ভোরের কাগজ লাইভ কোন দায়ভার গ্রহণ করবে না।

জনপ্রিয়