×

খেলা

বুরুশিয়ার ফিটনেসের দ্বায়িত্বে আবেদনময়ী অ্যাথলেট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:২০ পিএম

বুরুশিয়ার ফিটনেসের দ্বায়িত্বে আবেদনময়ী অ্যাথলেট

জার্মান আবেদনময়ী অ্যাথলেট অ্যালিসা স্মেট

বুরুশিয়ার ফিটনেসের দ্বায়িত্বে আবেদনময়ী অ্যাথলেট

জার্মান আবেদনময়ী অ্যাথলেট অ্যালিসা স্মেট

ফুটবল খেলার অন্যতম প্রধান শর্ত হলো ফিট থাকা। ফিট না থাকলে ভালো ফুটবল খেলা সম্ভব নয়। আর তাই জাতীয় দল হোক ও আর ক্লাব হোক দুই জায়গাতেই ফুটবলারদের ফিটনেসের ওপর নজর দেয়া হয়। ফুটবলারদের ফিটনেস ঠিক রাখতে সবচেয়ে ভালো ফিটনেস কোচই নিয়োগ দিয়ে থাকে তারা। তবে ফিটনেস কোচ নিয়োগ দেয়ার ক্ষেত্রে অন্যদের চেয়ে একটু বেশিই এগিয়ে গেছে জার্মান ফুটবল দল বরুশিয়া ডর্টমুন্ড। বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী তারা তাদের ফিটনেস কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিশ্বের সবচেয়ে আবেদনময়ী অ্যাথলেট ২১ বছর বয়সি জার্মান দৌড়বিদ অ্যালিসা স্মেটকে।

অ্যালিসা স্মেট আলোচনায় আসেন ২০১৭ সালে। সেবার জার্মানিকে অনূর্ধ্ব-২০ ইউরোপিয়ান অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটারে স্বর্ণ জয়ে বড় ভ‚মিকা রাখেন। তাছাড়া নিজের রূপ দিয়েও বেশ আলোচনার জন্ম দেন তিনি। তাকে ধরা হয় বিশ্বের সবচেয়ে আবেদনময়ী অ্যাথলেট হিসেবে। দৌড়ানোর পাশাপাশি বিভিন্ন জায়গায় মডেল হিসেবেও কাজ করেন তিনি। বিশ্বের বিভিন্ন নামিদামি ম্যাগাজিন বা প্রতিষ্ঠানের মডেল হয়ে কাজ করেছেন তিনি। ইনস্টাগ্রামে তাকে অনেক মানুষ ফলো করে থাকেন। নিজের ইনস্টাগ্রামে নিয়মিত ছবি আপলোড করেন তিনি। তিনি নতুন একটি ছবি প্রকাশ করলেই সেটির ওপর হুমড়ি খেয়ে পড়েন তার ফলোয়াড়রা।

[caption id="attachment_244072" align="aligncenter" width="1054"] জার্মান আবেদনময়ী অ্যাথলেট অ্যালিসা স্মেট[/caption]

অ্যালিসা স্মেট বরুশিয়ার ফিটনেস কোচের দায়িত্ব ঠিক কতদিন পালন করবেন তা জানা যায়নি। জানা গেছে, বরুশিয়া ডর্টমুন্ডের অন্যতম স্পন্সর পুমার সঙ্গে সম্পর্ক রয়েছে অ্যালিসার। আর পুমার উদ্যোগেই বরুশিয়ার খেলোয়াড়দের ফিটনেস ঠিক করার দায়িত্ব পেয়েছেন তিনি। অ্যালিসা বরুশিয়া ডর্টমুন্ডের খেলোয়াড়দের ফিটনেস ঠিক করবে এ খবর প্রকাশ পাওয়ার পরই তা নেট দুনিয়ায় ছড়িয়ে যায়। বলতে গেলে ফুটবল অঙ্গনে ঝড়ের সৃষ্টি করে তা। বিশেষ করে ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকরা ব্যাপারটি নিয়ে ব্যাপক হইচই করে। ম্যানইউর কয়েকজন সমর্থক এমনও মন্তব্য করেন যে, জাদোন সানচোকে বরুশিয়ায় রাখতেই অ্যালিসাকে নিয়োগ দিয়েছে ক্লাবটি।

এই মৌসুমের শরুর আগে বরুশিয়া ডর্টমুন্ড থেকে জাদোন সানচোকে কিনে নিতে চেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু শেষ পর্যন্ত তাকে এ মৌসুমের আগে আনতে পারেনি ম্যানইউ। জাদোন সানচো অবশ্য চেয়েছিলেন তিনি বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে ম্যানইউতে চলে আসবেন। আর এখন ম্যানইউর সমর্থকরা মজা করে বলছেন জাদোনকে রাখতেই বিশ্বের সবচেয়ে আবেদনময়ী অ্যাথলেটকে ফিটনেস কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জার্মানির দ্বিতীয় সর্বোচ্চ শক্তিশালী ক্লাবটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App