×

জাতীয়

চাকরিচ্যুত হচ্ছেন মাদকাসক্ত ২৬ পুলিশ সদস্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৮ পিএম

চাকরিচ্যুত হচ্ছেন মাদকাসক্ত ২৬ পুলিশ সদস্য

পুলিশ/ফাইল ছবি

ডোপ টেস্টে ঢাকা মহানগর পুলিশে কর্মরত ২৬ জন পুলিশ সদস্যের পজিটিভ আসায় তাদের চাকুরিচ্যুত করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন, পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মিরপুরে ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার কার্যালয় উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, আমরা সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করিয়েছি। এর মধ্যে ২৬ পুলিশ সদস্যের পজিটিভ পেয়েছি। এই ২৬ জনকে চাকরিচ্যুত করার প্রক্রিয়া শুরু হয়েছে। তিনি বলেন, আমাদের বিশ্বাস এভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারলে বাকিদের জন্য সুস্পষ্ট মেসেজ যাবে যে আমরা কাউকে ছাড় দেবো না। আমাদের এই উদ্যোগের ফলে অনেকে ভালো হয়েছে এবং এ রাস্তা থেকে ফিরে এসেছে। পুলিশ সদস্য যারা মাদকের সঙ্গে সম্পৃক্ত আছে বা মাদক ব্যবসায়ীকে সহযোগিতা করছে সরাসরি তাদের বিরুদ্ধে মামলা নিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। এ বিষয়ে কোনো রকম শিথিলতা দেখানো হচ্ছে না।

ডিএমপির ডেপুটি কমিশনার (মিডিয়া) ওয়াহিদ হোসেন জানান, একজন সার্জেন্ট, চার জন সাবইন্সপেক্টর, সহকারী সাবইন্সপেক্টর তিন জন, একজন নায়েক ও ১৭ জন কনস্টেবল গত দুই মাসে ডিএমপির বিভিন্ন ডিভিশনে করা পরীক্ষায় পজিটিভ হয়েছেন।

এ সময় ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App