×

সারাদেশ

গণধর্ষণের প্রতিবাদে এমসি কলেজে বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৩:২১ পিএম

গণধর্ষণের প্রতিবাদে এমসি কলেজে বিক্ষোভ

টায়ারে আগুন জ্বালিয়ে আসামিদের গ্রেপ্তার দাবি শিক্ষার্থীদের।

গণধর্ষণের প্রতিবাদে এমসি কলেজে বিক্ষোভ

আন্দোলনকৃত শিক্ষার্থীরা।

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে ও টায়ারে আগুন জ্বালিয়ে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানায় শিক্ষার্থীরা।

বিক্ষোভের সময় শিক্ষার্থীরা অভিযোগ তুলে বলেন, আজ ঐতিহ্যবাহী বিদ্যাপীঠে কলঙ্কের দাগ লেগেছে। করোনার কারণে কলেজ বন্ধ থাকার পরেও ছাত্রাবাস কীভাবে খোলা রাখে কলেজ কর্তৃপক্ষ। এসব অপরাধ কর্মকাণ্ডের বিষয়ে কলেজ কর্তৃপক্ষ অবগত থাকার পরও কেন ছাত্রাবাস বন্ধ করে দেয়া হলো না।

এদিকে সিলেটের এমসি কলেজের ছাত্রবাসে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে ৯ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

[caption id="attachment_243978" align="aligncenter" width="858"] আন্দোলনকৃত শিক্ষার্থীরা।[/caption]

মামলায় উল্লেখ করা আসামিরা হলেন- এমসি কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, মাহফুজুর রহমান মাছুম, রবিউল হাসান, তারেক আহমদ ও অর্জুন। এজাহারভুক্ত আসামিরা সবাই ছাত্রলীগ কর্মী বলে জানা গেছে।

ল্লেখ্য, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সিলেট শহরের এমসি কলেজ ক্যাম্পাসে বেড়াতে আসেন দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার এক দম্পতি। হঠাৎ ভয়ভীতি দেখিয়ে স্বামীসহ ওই গৃহবধূকে সাইফুর রহমান ও তার সহযোগী ছাত্রলীগ কর্মীরা পার্শ্ববর্তী ছাত্রাবাসে তুলে নিয়ে যান।

কক্ষে স্বামীকে আটকে রেখে ওই গৃহবধূকে পালাক্রমে ধর্ষণ করেন ছাত্রলীগ কর্মী রবিউল, তারেক, রনি, সাইফুর, মাহফুজ এবং অর্জুন। খবর পেয়ে পুলিশ রাত ১০টার দিকে স্বামীসহ ওই গৃহবধূকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App