×

শিক্ষা

এমসি কলেজের ‘বন্ধ’ ছাত্রাবাস ফের বন্ধের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩৫ পিএম

এমসি কলেজের ‘বন্ধ’ ছাত্রাবাস ফের বন্ধের নির্দেশ

যারা ছিলেন তারাও হোস্টেল ছাড়তে শুরু করেছে/ছবি: সগ্রহীত

করোনা পরিস্থিতির কারণে আগে থেকেই বন্ধ ছিল সিলেটের এমসি কলেজ ছাত্রাবাস। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) স্বামীর সঙ্গে বেড়াতে যাওয়া এক তরুণীকে তুলে নিয়ে কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের ঘটনার পর নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ। কীভাবে বন্ধ ছাত্রাবাসে এমন একটি ঘটনা ঘটল, এনিয়ে বিতর্কের মধ্যে শনিবার নতুন বন্ধ ছাত্রাবাস ফের বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। যেসব কক্ষে আবাসিক ছাত্ররা ছিলেন, সেসব কক্ষ বন্ধ করে দেওয়া হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ছাত্রাবাসে গিয়ে দেখা গেছে, ছাত্রাবাসের যেসব কক্ষে আবাসিক ছাত্ররা ছিলেন, সেসব কক্ষ বন্ধ করে দেওয়া হয়েছে। ‘বন্ধ’ ছাত্রাবাস আবার বন্ধের নির্দেশ এল। এর মধ্যে কয়েকটি কক্ষ থেকে আবাসিক শিক্ষার্থীদের মালপত্র নিয়ে চলে যেতে দেখা গেছে।

শুক্রবার রাতে গণধর্ষণের ঘটনার পর যোগাযোগ করা হলে এমসি কলেজের অধ্যক্ষ সালেহ আহমদ বলেছিলেন, ‘করোনা পরিস্থিতির কারণে কলেজের পাঠদান বন্ধ। এ জন্য ছাত্রাবাসও বন্ধ।’ সে ক্ষেত্রে বন্ধ ছাত্রাবাস আবার বন্ধ ঘোষণা করে ছাত্রদের তা ছাড়ার নির্দেশ কেন এবং ছাত্রাবাসে কারা ছিলেন-এমন প্রশ্নের জবাবে তিনি শনিবার বলেন, ‘এসব নিয়ে একাডেমিক সভা ডাকা হয়েছে। এই সভার পর সার্বিক পরিস্থিতি জানানো হবে।’

ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক মো. জামাল উদ্দিন ছাত্রাবাস ছাড়ার নির্দেশের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘কলেজ বন্ধ, হোস্টেলও (ছাত্রাবাস) বন্ধ আছে। তবে কিছু শিক্ষার্থী টিউশনি করানোর জন্য ছাত্রাবাসে থাকছেন। তাঁদের ছাত্রাবাস ছাড়তে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App