×

খেলা

আজ কলকাতাকে কী খেল দেখাবেন ওয়ার্নার?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৩ পিএম

আজ কলকাতাকে কী খেল দেখাবেন ওয়ার্নার?

কলকাতার সঙ্গেই সবচেয়ে বেশি রান ওয়ার্নারের

আইপিএলের মাঠে শনিবার মুখোমুখি হচ্ছে কলকাতা ও হায়দরাবাদ। দুই দলই এখন পর্যন্ত নিজেদের প্রথম ম্যাচে হেরে বসে আছেন। তবে, প্রথমবার মুখোমুখিতে কলকাতাকে একটু বেশিই সতর্ক হয়ে খেলতে হবে। কারণ হায়দরাবাদের মুখোমুখি হওয়া মানেই কলকাতাকে খেলতে হচ্ছে ডেভিড ওয়ার্নারের সঙ্গে। কলকাতার অতীত বলছে, ওয়ার্নার মানেই যেন তাদের যম। একটু দেখে খেলতে না পারলেই হয়তো হায়দরাবাদ এগিয়ে যেতে পারে এক ম্যাচ জিতে।

আইপিএলে এখনও পর্যন্ত কলকাতার বিপক্ষে ২১ ম্যাচ খেলে ৪৩.৬৩ গড়ে ৮২৯ রান করেছেন ওয়ার্নার, স্ট্রাইকরেট ১৪৭.৭৭। কলকাতার বিপক্ষে ওয়ার্নারের চেয়ে বেশি রান করেছেন কেবল রোহিত শর্মা। আজকের ম্যাচে ৭৪ রান রান করলেই রোহিতকে ছাড়িয়ে কলকাতার বিপক্ষে সর্বোচ্চ রানের মালিক হয়ে যাবেন হায়দরাবাদ অধিনায়ক।

শুধু তাই নয়, আইপিএল ইতিহাসে কলকাতার বিপক্ষে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের রেকর্ডও ওয়ার্নারের দখলে। ২০১৭ সালের আইপিএলে কলকাতার বিপক্ষে ১২৬ রান করেছিলেন ওয়ার্নার। দলটির বিপক্ষে এক ম্যাচে এর চেয়ে বেশি রান করতে পারেননি আর কোনো ব্যাটসম্যান।

এর সঙ্গে যোগ করে নেয়া যায় ফিফটির রেকর্ডও। কলকাতার বিপক্ষে এখনও পর্যন্ত ৬টি পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন ওয়ার্নার। এ রেকর্ডে তার সামনে রয়েছেন শুধুমাত্র সুরেশ রায়না (৯) ও রোহিত শর্মা (৭)।

হিসেবটা যদি নামিয়ে আনা হয় ছক্কার রেকর্ডে, তাহলে তালিকার দ্বিতীয় স্থানে থাকবেন ওয়ার্নার। কলকাতার বিপক্ষে সর্বোচ্চ ৪৯টি ছক্কা মেরেছেন গেইল। ঠিক তারপরেই রয়েছেন ৩৭টি ছক্কা হাঁকানো ওয়ার্নার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App