×

সারাদেশ

বাইরে তালা, দিনভর জিম্মি ৬ পরিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:৫১ এএম

বাইরে তালা, দিনভর জিম্মি ৬ পরিবার

দিনভর জিম্মি তারা

তিনতলা একটি ভবনে বসবাসরত ৬টি পরিবারকে কলাপসিবল গেটে তালা মেরে জিম্মি করে রাখার অভিযোগ পাওয়া গেছে। মাসুদ রানা নামে এক ব্যক্তি জমি সংক্রান্ত বিরোধের জেরে তাদেরকে জিম্মি করে রেখেছেন বলে অভিযোগ করা হয়েছে। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৌচাক মার্কেট এলাকার একটি বাড়িতে এ ঘটনা ঘটে।

বাড়ির মালিকদের অভিযোগ, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত তাদেরকে জিম্মি করে রাখা হয়েছে। অভিযুক্ত মাসুদ রানা স্থানীয় আওয়ামী লীগ নেতা।

বাসা থেকে যাতে কেউ বের হতে না পারে সেজন্য দরজার বাইরে পাচিলও তুলে দেয় যুবলীগ নেতা মাসুদ নেতা। পরে পুলিশ সেটা ভেঙে দেয়।

তবে সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুকের দাবি, রাতে ঘটনাস্থলে পুলিশ গিয়ে তাদেরকে জিম্মি দশা থেকে মুক্ত করেছেন। তবে ওই ভনের মালিক জব্বার মিয়ার ছেলে নজরুল ইসলাম রনি রাত ১১টায় জানান, ১৫ লাখ টাকার চাঁদা দাবি করে আমাদের জিম্মি করে রেখেছে। এখনও আমরা জিম্মি অবস্থায় আছি। আমাদের বাড়ির সামনে পুলিশ রয়েছে। কিন্তু পুলিশ এখনো কলাপসিবল গেটের তালা কাটেনি।

নারায়ণগঞ্জের এই বাসায় চাঁদার দাবিতে এক যুবলীগ নেতা কলাপসিবল গেটে তালা দিয়ে ৬টি পরিবারকে দিনভর জিম্মি করে।

নজরুল ইসলাম রনি আরও জানান, আমরা বাড়ির পাশে আরেকটি বাড়ি ক্রয় করেছি। সেই থেকেই মাসুদ রানা আমাদেরকে বিভিন্নভাবে অত্যাচার করে আসছিল। মাসুদ রানা আমাদের কাছ থেকে ১৫ লাখ টাকা চাঁদা দাবি করেছে। সেই চাঁদার টাকা না দেওয়ায় বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রাত পর্যন্ত আমাদেরকে ভবনের কলাপসিবল গেটে সে তালা মেরে আমাদের জিম্মি করে রাখে। আমরা কেউ সকাল ১০টা থেকে বাড়ির বাইরে যেতে পারিনি।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মো. কামরুল ফারুক বলেন, জমি নিয়ে রনিদের সঙ্গে মাসুদ রানাদের বিরোধ রয়েছে। এ বিরোধের জেরেই বাড়ির সামনে সামান্য দেয়াল দিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছিল। এছাড়াও তারা ভবনের গেটে তালা মেরে রেখেছিল। পরে পুলিশ গিয়ে তাদেরকে উদ্ধার করেছে। এ ঘটনায় তারা অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App