ষড়যন্ত্র করে সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না

আগের সংবাদ

নবীগঞ্জে বিপুল অবৈধ পলিথিন জব্দ, জরিমানা

পরের সংবাদ

পঞ্চম দফা বন্যা

বিপদসীমার উপরে যমুনা-বাঙালি, ডুবছে ফসল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২০ , ৩:২৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২০ , ১০:৫৬ অপরাহ্ণ

কয়েকদিন ধরে অবিরাম বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে বগুড়ার সারিয়াকান্দি ও ধুনট উপ‌জেলায় যমুনা ও বাঙালি নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় যমুনা নদীন পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অপর দিকে বাঙালি নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

যমুনা নদীতে পানি বৃদ্ধির ফলের উপজেলার চালুয়াবাড়ী, কাজলা, বোহাইল, কর্ণিবাড়ী, হাটশেরপুর, চন্দনবাইশা, সারিয়াকান্দি সদর ইউনিয়ন এবং ধুনট উপ‌জেলার ভান্ডারবাড়ী ইউ‌নিয়‌নে নদী তীরবর্তী এলাকার রোপা আউশ, শাকসবজি, মাশকলাই, মরিচ, স্থানীয় জাতের গাঞ্জিয়া ধান পানিতে তলিয়ে গেছে।

সা‌রিয়াকা‌ন্দি উপ‌জেলায় বন্যা ও নদী ভাঙন। ছবি: প্রতিনিধি

অপরদিকে, বাঙালি নদীতে পানি বৃদ্ধির ফলে উপজেলার নারচী, কুতুবপুর, ফুলবাড়ী, ভেলাবাড়ী, সারিয়াকান্দি সদর ও হাটশেরপুর ইউনিয়নের বাঙালি নদীর তীবের্তী এলাকায় মরিচ, শাকসবজি, রোপা আমন, মাসকলাই বন্যার পানিতে তলিয়ে গেছে।

সারিয়াকা‌ন্দি উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল হালিম জানান, যমুনা ও বাঙালি নদীতে পানি বৃদ্ধির ফলে উপজেলার ৩শ’ হেক্টর জমির ফসল কন্যার পানিতে আক্রান্ত হয়েছে ।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়