বিপদসীমার উপরে যমুনা-বাঙালি, ডুবছে ফসল

আগের সংবাদ

করোনায় আরও ২১ জনের মৃত্যু, শনাক্ত ১৩৮৩

পরের সংবাদ

নবীগঞ্জে বিপুল অবৈধ পলিথিন জব্দ, জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২০ , ৩:৩২ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২০ , ৩:৩২ অপরাহ্ণ

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে ৬ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছেন প্রশাসন। একই সাথে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার  বিকেলে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি সুমাইয়া মমিনের নেতৃত্বে উপজেলার ইনাতগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করে এসব নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি সুমাইয়া মমিন এর নেতৃত্বে ও র‌্যাব-৯ এর কমান্ডার আহমেদ নোমান জাকির ও পরিবেশ অধিদপ্তর সিলেটের সহকারী বায়োকেমিস্ট মো: ছানোয়ার হোসেনের সহযোগিতায় ইনাতগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ফজর স্টোরে (দোকান ও বাসা) থেকে ৬ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। এ সময় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬ (ক) ধারা লঙ্ঘনের দায়ে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। তখন প্রায় ৬ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। জব্দকৃত নিষিদ্ধ পলিথিন পরিবেশ অধিদপ্তর সিলেটের প্রতিনিধির জিম্মায় দেওয়া হয়। নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি সুমাইয়া মমিন ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়