রাজধানীতে যেসব এলাকায় আজ গ্যাস থাকবে না

আগের সংবাদ

স্বঘোষিত খুনি এখন প্রকাশ্য রাজনীতিতে!

পরের সংবাদ

করোনাকে হারিয়ে দিলেন বিশ্বের সবচেয়ে মোটা ব্যক্তি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২০ , ১২:৫৭ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২০ , ১২:৫৭ অপরাহ্ণ

করোনাভাইরাসকে হারিয়ে দিলেন বিশ্বের সবচেয়ে স্বাস্থ্যবান ব্যক্তি জুয়ান পেদ্রো ফ্রাঙ্কো। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং পাকস্থলির সমস্যা নিয়েও করোনা যুদ্ধ জয় হলেন তিনি। দুই বছর আগে বিশ্বের সবচেয়ে স্থুলকায় ব্যক্তি হিসেবে বিশ্ব রেকর্ড করেন মেক্সিকোর এই নাগরিক।

২০১৭ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে বিশ্বের সবচেয়ে স্থুলকায় ব্যক্তি হিসেবে ঠাঁই পেয়েছিলেন ৫৯৫ কেজি ওজনের বিশালদেহী পেদ্রো। তার এই ওজন একটি পুরুষ পোলার ভাল্লুকের চেয়েও বেশি; গিনেস কর্তৃপক্ষ তাকে সেই সময় বিশ্বের সবচেয়ে মোটা ব্যক্তির খেতাব দিতে বাধ্য হয়।

৩৬ বছর বয়সী পেদ্রোর বর্তমান ওজন ২০৮ কেজি। কিন্তু তার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, পাকস্থলি এবং ফুসফুসের সমস্যায় ভুগছেন তিনি। করোনার বিরুদ্ধে লড়াইয়ে জয়ী হয়েছেন তিনি।

করোনা জয়ের ব্যাপারে উত্তর মেক্সিকোর আগুয়াসকালিয়েনতেস শহরের বাসিন্দা ফ্রাঙ্কো পেদ্রো ফরাসী বার্তাসংস্থা এএফপিকে বলেন, এটি অত্যন্ত আগ্রাসী একটি রোগ। আমার মাথা ব্যথা, শরীর চুলকানো, শ্বাস-প্রশ্বাসের সমস্যা এবং জ্বর ছিল। আমি এই রোগে অত্যন্ত ঝুঁকিপূর্ণ ছিলাম।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়