আরব ভাইরা ফিলিস্তিনিদের পাশে দাঁড়াবে না কেন?

আগের সংবাদ

কিশোর অপরাধ ও আমাদের দায়বদ্ধতা

পরের সংবাদ

এমন রাত আগে দেখেননি কোহলি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২০ , ৬:২৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২০ , ৬:৩১ অপরাহ্ণ

দুবাইয়ে গত বৃহস্পতিবার রাতটা ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) অধিনায়ক বিরাট কোহলির জন্য দুঃস্বপ্নের রাত। এদিন কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে খেলতে নেমে আরসিবি অধিনায়ক বড় ব্যবধানে হারার পাশাপাশি স্লো ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানার কবলে পড়েন। এর আগে দিনের শুরুতে টসে জেতা ছাড়া আর কিছুই বিরাট নিজের করতে পারেননি।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে প্রতিপক্ষকে চাপে রাখতে তিন পেসার ডেল স্টেইন, উমেশ যাদব, নবদ্বীপ সাইনকে শুরুতেই বোলিংয়ে আনেন আরসিবি অধিনায়ক। এদিকে প্রতিপক্ষ ব্যাটার লোকেশ রাহুল আরসিবি বোলারদের উপর চড়াও হলে মাত্র ৬৯ বলে ১৩২ রান তুলে নেয় রাহুল। ফলে রানের পাহাড়ে উঠে প্রিতি জিন্তার দল তাদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ২০৬। অবশ্য আরসিবি অধিনায়ককে সেঞ্চুরির জন্য পাঞ্জাব ওপেনার রাহুল ধন্যবাদ জানাতেই পারেন। কেননা, ভারতীয় অধিনায়ক ম্যাচে তার ২টি ক্যাচ মিস করেন।

জবাব দিতে নেমে রানের পাহাড়ে চাপা পড়ে আরসিবি শিবির। যেখানে দলীয় অধিনায়ক বিরাট ছিলেন একেবারেই নিষ্ক্রিয় মাত্র ১ রান করে শ্যালডন কটরেলের বলে ক্যাচ দিয়ে আউট হন। দলের বাকি ব্যাটসম্যানরাও সেই অর্থে নিজেদের প্রমাণ করতে না পারলে মাত্র ১৭ ওভারে ১০৯ রানে গুটিয়ে যায় আরসিবি। ফলশ্রুতিতে ৯৭ রানের লজ্জার হার দেখতে হয় আরসিবি সমর্থকদের।

এদিকে প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচেয় এমন পরাজয়ে সব দায় নিজের কাঁধে এনে আইপিত্রল-এর সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট বলেন, এ ম্যাচে ঠিক কোথায় আমাদের ভুল হলো তা আমরা বুঝতে পেরেছি। আমি সব দায় মাথা পেতে নিচ্ছি। ক্রিকেটে এমন দিন আসে যেদিন কিছুই নিজেদের নিয়ন্ত্রণে থাকে না। সেগুলো মেনে নিতে হবে। আমরা একটা ভালো দিন এবং একটা খারাপ দিন দুইই দেখলাম। এখন ভুল থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার সময়।

এসএইচ

মন্তব্য করুন

যে মন্তব্যগুলো খবরের বিষয়বস্তুর সাথে মিল আছে এবং আপত্তিজনক হবে না সেই মন্তব্যগুলোই দেখানো হবে। প্রকাশিত মন্তগুলো পাঠকের নিজস্ব মতামত। পাঠকের কোন মন্তব্যের জন্য ভোরের কাগজ লাইভ কোন দায়ভার গ্রহণ করবে না।

জনপ্রিয়