×

জাতীয়

প্রধানমন্ত্রীর জন্মদিনে চালু হবে ‘পরম্পরা’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪০ পিএম

প্রধানমন্ত্রীর জন্মদিনে চালু হবে ‘পরম্পরা’

ডিএনসিসি পরম্পরা

আসছে ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষ্যে পরম্পরা নামে দুটি গাড়ি ছাড়বে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। যে গাড়িতে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন নিয়ে বিভিন্ন বই থাকবে। যে কেউ চাইলে বই কিনতে পারবেন, আবার চাইলে নিয়ে পড়তেও পারবেন।

প্রধানমন্ত্রী হিসেবে বিশ্ব দরবারে পরিচিতি আরোও বাড়াতে তার জন্মদিন উদযাপনে নানামুখী কর্মসূচি নিয়েছে ডিএনসিসি। ব্যাপক লোক সমাগম করার ইচ্ছে থাকা সত্ত্বেও করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে দিনব্যাপী কর্মসূচি নিয়েছে ডিএনসিসি।

প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উপযাপনে আগামী ২৮ সেপ্টেম্বর গুলশান-২ এর ৮৬ নং রোডের ‘বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্ক’, এ চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সেখানে অতিথি হিসেবে থাকার কথা রয়েছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেনের। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে হবে চিত্রাংকন প্রতিযোগিতা। এছাড়া প্রধানমন্ত্রীর কর্মময় জীবন নিয়ে আলোকচিত্র ও চিত্রাংকন এবং আলোচনা অনুষ্ঠিত হবে। এছাড়া সংসদ সদস্য আসাদুজ্জামান নূর ও সুবর্ণা মুস্তাফা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুকে নিয়ে আবৃত্তি করবেন।

জন্মদিন উদযাপনের অংশ হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশন দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা ‘পরম্পরা’র উদ্বোধন হবে। দ্বিতীয় দিন ২৯ সেপ্টেম্বর উত্তরা সেক্টর-১১ এর সোনারগাঁও জনপথ মাসকাট প্লাজা পর্যন্ত প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিনে ৭৪টি বৃক্ষের চারারোপণ করা হবে।

মেয়র আতিকুল ইসলাম, মন্ত্রী, এমপিসহ অন্যান্য অতিথি এবং ডিএনসিসির ৫৪ জন কাউন্সিলর এই ৭৪টি বৃক্ষের চারারোপণ করবেন। সেখানে প্রধান অতিথি হিসেবে থাকার কথা রয়েছে স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকার কথা রয়েছে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লা-আল মামুন বিপিএম, পিপিএম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App