কৃষকের ৪৭ বছরের মালিকানা জমি দখলের চেষ্টা

আগের সংবাদ

কর্মসংস্থান ও উদ্যোক্তাদের টিকিয়ে রাখার আহ্বান

পরের সংবাদ

রৌমারীতে বৃষ্টিতে দুর্ভোগে দিন মজুরেরা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২০ , ৪:৪৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২০ , ৪:৪৯ অপরাহ্ণ

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় গত কয়েক দিন থেকে টানা বর্ষণের ফলে উপজেলার বিভিন্ন স্থানে জলাবদ্ধতা ও ছোট বড় খানা খন্দের সৃষ্টি হয়েছে । সেই সাথে দিন এনে খেটে খাওয়া মানুষগুলো বিপাকে পড়েছে। দোকানদাররা ক্রেতাবিহীন বসে আছে। বৃষ্টির পানি জমে রৌমারী ইসলামী ব্যাংকের সামনে, রৌমারী কেন্দ্রীয় জামে মসজিদের পশ্চিম পাশে মোস্তফা মার্কেট, কলেজপাড়ার খনজনমারা রাস্তায়, শহীদ মিনার সংলগ্ন, থানা মোড় সড়কসহ উপজেলার আরও বিভিন্ন এলাকায় এমন চিত্র দেখা গেছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকালের দিকে সরেজমিনে গিয়ে এসব চিত্র দেখা যায়।

উপজেলা চত্বর এলাকার কাপড়ের দোকানদার আবু সাইদ কাকন ভোরের কাগজকে জানায়, এ এলাকার পানি নিষ্কাশণের ড্রেন এত সংকীর্ণ যে অল্প বৃষ্টিতে ময়লা পানি রাস্তায় উপচে পড়ে। পানি নিষ্কাশণ ব্যবস্থা ভেঙে পড়ায় পুরো এলাকা পানিতে সয়লাব হয়ে যায়। যার কারণে কাস্টমার আসে না বিপাকে আছি।

রৌমারী সরকারি ডিগ্রী কলেজ শিক্ষার্থী লিয়ন ও লাবিব হাসান বলেন, এলাকায় শিক্ষার্থীরা বের হতে পারছে না। সড়কের আশেপাশে হাঁটু পানি। ফলে রিকশায় পার হতে হয়। হেটে গেলে জুতা হাতে নিয়ে পার হতে হয়। কেন এত কম বৃষ্টিতে কোথাও কোমর, কোথাও হাঁটুপানি-বুঝে উঠতে পারছি না ।

এ ব্যাপারে রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোরায়রা ভোরের কাগজকে বলেন, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে এবং একটু বৃষ্টিপাতে তলিয়ে যাচ্ছে রৌমারীর হাট বাজারের বিভিন্ন রাস্তা-ঘাট এবং তলিয়ে যাচ্ছে বিস্তীর্ণ এলাকা।

স্থানীয় আবহাওয়া অফিস সূত্রে জানান গেছে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত এ ধরনের বৃষ্টি অব্যাহত থাকবে পরিবর্তন হওয়ার সম্ভবনা নেই । তবে গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম অঞ্চলে ৪১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। মৌসুমী বায়ু সক্রিয় থাকায় বৃষ্টিপাত হচ্ছে। দেশের উপকূলীয় অঞ্চলে বৃষ্টির মাত্রা আরো বাড়তে পারে।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়