দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

আগের সংবাদ

গোটা দেশটাকে কারাগারে পরিণত করেছে সরকার

পরের সংবাদ

বীরকন্যা প্রীতিলতা হয়ে আসছেন পরিমনী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২০ , ৪:১৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২০ , ৪:১৫ অপরাহ্ণ

ব্রিটিশবিরোধী আন্দোলনের অকুতোভয় নারী মুক্তিযোদ্ধা ও প্রথম বিপ্লবী নারী বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের গল্পের ওপর একটি ছবি নির্মাণের ঘোষণা হয়েছিল কয়েক বছর আগেই। এর পর কেটে যায় চারটি বছর। অবশেষে দীর্ঘদিন পর জানা গেল নতুন খবর। চিত্রনায়িকা পরীমনি সিনেমাটির নাম ভূমিকায় করতে যাচ্ছেন বলে জানিয়েছেন নির্মাতা রাশিদ পলাশ। প্রীতিলতার আত্মহুতি দিবসে চলচ্চিত্রটিতে অভিনয়ের জন্য সম্মতিও দিয়েছেন পরীমনি।

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে ইউফরসি‘র ব্যানারে নির্মিত এই ছবির শুটিং শুরু হচ্ছে আগামি ১ নভেম্বর থেকে। ঢাকা, চট্টগ্রাম এবং কলকাতায় ছবিটির শুটিংয়ের প্রাথমিক পরিকল্পনা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন চিত্রনাট্যকার।

নির্মাতা বলেন, ‘প্রীতিলতা চরিত্রে আমাদের কাছে পরীমনিকে পারফেক্ট মনে হয়েছে। দীর্ঘদিন ধরেই চরিত্রটি নিয়ে আলাপ চলছিল পরীর সঙ্গে। এখন আমরা পরীকে প্রীতিলতা রূপে দর্শকের কাছে হাজির করার অপেক্ষায় আছি।’

এর আগে ২০১৬ সালে ঘোষণা আসে প্রথমবারের মতো বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে নির্মিত সিনেমার। সে বছরের সেপ্টেম্বর মাসের শেষদিকে রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানানো হয় ছবিটির সাথে যুক্ত থাকবেন সেলিনা হোসেন, বিবি রাসেল, মাতিয়া বানুর মতো বিশিষ্ট ব্যক্তিরা। বলা হয়, চলচ্চিত্রটির পান্ডুলিপি উপদেষ্টা হিসেবে কাজ করবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। কস্টিউম ডিজাইনিংয়ে থাকবেন বিবি রাসেল।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়