×

খেলা

রাহি করোনা পজেটিভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৫ পিএম

রাহি করোনা পজেটিভ

আবু জায়েদ রাহি

শ্রীলঙ্কা সফরে গিয়ে তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলার কথা রয়েছে মুমিনুল হকদের। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে অনেক জল ঘোলা হচ্ছে। তবে যাই হোক আসন্ন লঙ্কা সফরকে কেন্দ্র করে সব কিছুই নিজেদের পরিকল্পনামাফিক করে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ২৭ ক্রিকেটারের করোনা পরীক্ষা করেছিল বিসিবি। আজ তাদের রিপোর্ট হাতে পেয়েছে বোর্ড। এর মধ্যে ২৬ জন নেগেটিভ এলেও পজেটিভ হয়েছেন জাতীয় দলের তরুণ পেসার আবু জায়েদ রাহি। তাকে জাতীয় ক্রিকেট একাডেমিতে আইসোলেশনে রেখে চিকিৎসা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল ইউনিট।

এ বিষয় বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, আমরা ২৬ জনের নেগেটিভ রিপোর্ট আমরা হাতে পেয়েছি। তবে পেস বোলার আবু জায়েদ রাহি করোনা পজেটিভ হয়েছেন। তাই রাহিকে আইসোলেশনে রেখে কোভিড-১৯ গাইডলাইন অনুসারে চিকিৎসা দেয়া হচ্ছে। সেই গাইডলাইন অনুসারেই পরবর্তী সময় তার আবার করোনা টেস্ট করা হবে।

করোনা ভাইরাস কখন কার শরীরে বাসা বাঁধবে তার কোনো নিশ্চয়তা নেই। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের রাখা হয়েছে খুব সতর্কতার সঙ্গে। তবুও করোনা হানা থেকে বাঁচতে পারছেন না কেউ কেউ। এর আগে ৭ ও ৮ সেপ্টেম্বর ক্রিকেটারদের করোনা পরীক্ষার প্রথম ধাপ অনুষ্ঠিত হয়েছিল। যেখানে প্রথম দফায় গত ৮ সেপ্টেম্বর ওপেনার সাইফ হাসান ও ইংলিশ ট্রেনার নিক লির শরীরে করোনা ধরা পড়ে। এখন তারা দুজনেই সুস্থ আছেন। ইতোমধ্যে জাতীয় দলের এই ইংলিশ ট্রেনার করোনামুক্ত হয়ে এখন মিরপুরে তামিমদের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন। তবে টেস্ট ওপেনার সাইফ হাসান অনুশীলনে যোগ দেবে আরো দুয়েক দিন পর। তিনি আইসোলেশনে আছেন একাডেমি ভবনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App