×

জাতীয়

মাদক পরিবহনে বাস ব্যবহার করতেন তারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৮ পিএম

মাদক পরিবহনে বাস ব্যবহার করতেন তারা

জব্দকৃত মাদক ও বাস- ভোরের কাগজ

রাজধানীর যাত্রাবাড়ী ও মতিঝিল টিএন্ডটি কলেজের সামনে অভিযান চালিয়ে ২৭ হাজার ইয়াবাসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন, চালক মো. নুরুল আফছার (৪২), মো. ইকবাল হোসেন (৩৮), মো. সোনা মিয়া (৫২) ও মানিক কুমার রায় (৩৫)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে মাদক পরিবহনে ব্যবহৃত একটি বাস জব্দ করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) লালবাগ জোনাল টিমের অতিরিক্ত কমিশনার শামসুল আরেফীন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেনে।

অভিযানের নেতৃত্বদানকারী এ কর্মকর্তা ভোরের কাগজকে বলেন, সম্প্রতি ইয়াবার চালান ছোট পরিসরে এলেওে এটি ইয়াবার একটি বড় চালান ছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি কক্সবাজার থেকে ইয়াবার বড় চালান নিয়ে আশা পরিবহনের একটি বাস ঢাকা আসছে। এমন সংবাদের ভিত্তিতেই ওই পরিবহনের একটি বাস শনির আখড়া এলাকায় এসে পৌঁছালে, বাসটি থামিয়ে তল্লাশী করে ২৭ হাজার পিস ইয়াবাসহ তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

তবে অপর মাদক ব্যবসায়ী মানিক কুমার রায়কে গ্রেপ্তার করা হয় মতিঝিল টিএন্ডটি কলেজের সামনে থেকে। আটক বাস চালক মো. নুরুল আফছার মোবাইলে ফোন করে এ ব্যক্তিকে ১০ হাজার পিস ইয়াবার চালান নেয়ার জন্য উল্লেখিত স্থানে আসতে বলেছিলেন। গ্রেপ্তারকৃতরা পেশাদার মাদক ব্যবসায়ী। উদ্ধারকৃত ইয়াবাগুলো গাড়ির চালকের ড্রাইভিং সিটের নিচে বিশেষ কৌশলে বক্স তৈরি করে তাতে ভরে আনছিলেন।

তারা কক্সবাজার থেকে ইয়াবা কিনে ঢাকায় নিয়ে আসতেন। এরপর দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করতেন। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা হয়েছে। চালক নুরুল আফচার এর আগেও ইয়াবার চালান এনেছে। এছাড়াও আমরা ধারণা করছি ইয়াবার হোতাদের সঙ্গে তার সম্পৃক্ততা রয়েছে। তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App