×

সারাদেশ

উপ-নির্বাচনে ২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:৩৪ পিএম

উপ-নির্বাচনে ২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

ছবি: প্রতিনিধি

নওগাঁর মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। শেষ দিন বুধবার (২৩ সেপ্টেম্বর) উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এসব মনোনয়নপত্র দাখিল করা হয়।

প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী মোল্লা এমদাদুল হক এবং উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপি দলীয় মনোনীত প্রার্থী মকলেছুর রহমান মকে। তবে উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান আহসান হাবীব মনোনয়নপত্র উত্তোলন করলেও শেষ পর্যন্ত তা দাখিল করেননি।

বিষয়টি নিশ্চিত করেছেন এ উপনির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ। তিনি বলেন, মান্দা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বুধবার ২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ২৬ সেপ্টেম্বর দাখিলকৃত দুটি মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৩ অক্টোবর। আগামী ২০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ৬ জুলাই মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। সরদার জসিম উদ্দিন ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App