বেড়িবাঁধ উন্নয়নে বাধা, এস্কেভেটরে আগুন

আগের সংবাদ

আমাকে ঘরে নিয়ে তিনি পোশাক খুলতে শুরু করেন

পরের সংবাদ

ফেসবুকের বাংলাদেশি এজেন্ট

৬ কোটি টাকার বিজ্ঞাপন বিক্রি, ৯১ লাখ টাকা ভ্যাট

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৪:৫৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৫:৩৬ অপরাহ্ণ

বাংলাদেশে বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে ফেসবুকের বাংলাদেশি এজেন্ট এইচটিটিপুল গেল আগস্ট মাসে ৬ কোটি ২৩ লাখ টাকার বিজ্ঞাপন বিক্রি করেছে। এর বিপরীতে জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) তারা ৯১ লাখ ৩৯ হাজার টাকার ভ্যাট জমা দিয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছেন ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল হক। তবে এইচটিটিপুলের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তারা যথাসময়ে ভ্যাট পরিশোধ করেছিল না। এ কারণে ভ্যাট গোয়েন্দা বিভাগ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা করেছিল। মলার রায়ে ফেসবুকের এই এজেন্ট ৭৭ লাখ ৬২ হাজার টাকা বকেয়া ভ্যাট এবং ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা প্রদান করে।

অধিদপ্তর সূত্রমতে, এইচটিটিপুল গেল ১৫ সেপ্টেম্বর রিটার্ন জমা দেওয়ার নির্ধারিত তারিখের মধ্যেই আগস্ট মাসের ভ্যাটের অর্থ পরিশোধ করে। তিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আলজোসা জেংকো ৯১ লাখ ৩৯ হাজার টাকার ভ্যাট পরিশোধের চালানসহ আগস্ট মাসের ভ্যাট রিটার্ন দাখিল করেছেন।

এসএইচব

মন্তব্য করুন

যে মন্তব্যগুলো খবরের বিষয়বস্তুর সাথে মিল আছে এবং আপত্তিজনক হবে না সেই মন্তব্যগুলোই দেখানো হবে। প্রকাশিত মন্তগুলো পাঠকের নিজস্ব মতামত। পাঠকের কোন মন্তব্যের জন্য ভোরের কাগজ লাইভ কোন দায়ভার গ্রহণ করবে না।

জনপ্রিয়