ঝুঁকি নিয়ে সেন্টমার্টিন থেকে ফিরছেন আটকে পড়া পর্যটকরা

আগের সংবাদ

ওসাকার পথে হাঁটলেন বিয়ানকা আন্দ্রেসকু

পরের সংবাদ

সালাউদ্দিনের জন্মদিনে ফিফা প্রেসিডেন্টের শুভেচ্ছা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৮:৩৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৮:৪৪ অপরাহ্ণ

এক সময় ফুটবল পায়ে মাঠ দাপিয়ে বেড়াতেন কাজী সালাউদ্দিন। ক্রীড়াঙ্গনে প্রথম সুপারস্টারের খ্যাতিটা পেয়েছেন তিনি। আজ ছিল কিংবদন্তি এই ফুটবলারের জন্মদিন। ৬৬তম জন্মদিনে কাজী সালাউদ্দিন দেশ ও বিদেশ থেকে অসংখ্যা শুভেচ্ছা পেয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ফুটবলপ্রেমীরা শুভকামনার বন্যা বইয়ে দিয়েছেন। এমনকি কাজী সালাউদ্দিনের জন্মদিনে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া এশিয়ার ফুটবলের অভিভাবক সংস্থা এএফসির প্রেসিডেন্টও শুভেচ্ছা জানাতে ভুল করেনি। অবশ্য তাদের পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পাওয়া কাজী সালাউদ্দিনের জন্য অন্যরকম প্রাপ্তি।

শুভেচ্ছা বার্তায় ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো লিখেছেন, আজকের বিশেষ এ দিনে আপনার জীবন খুশিতে ভরে উঠুক। আমরা যেন আগামীতেও সুন্দর এই খেলার উন্নয়নে একসঙ্গে কাজ করতে পারি। একই সঙ্গে বাংলাদেশের ফুটবল উন্নয়নে আপনার প্রচেষ্টা ও অবদানের জন্য ধন্যবাদ জানাতে চাই।

এএফসির প্রেসিডেন্ট সালমান বিন ইব্রাহিম আল খলিফা এক শুভেচ্ছা বার্তায় কাজী মো. সালাউদ্দিনকে বলেন, আজকে আপনার জন্মদিন। এই দিনে আমি আপনাকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আশা কারি, আগামী দিনগুলো আপনার জন্য সুস্বাস্থ্য, আনন্দ আর সাফল্য নিয়ে আসুক এবং আপনার একতা ও নিষ্ঠার মাধ্যমে এশিয়ার ফুটবলে একটা শক্ত ও উজ্জ্বল অবস্থান গড়ে উঠুক।

১৯৫৪ সালে ২৩ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেছিলেন দেশের সবচেয়ে স্টাইলিস্ট ফুটবলার কাজী সালাউদ্দিন। ১৯৬৯ সালে ওয়ারি ক্লাবে তিনি ফুটবল ক্যারিয়ার শুরু করেন। ১৯৭১ সালে তিনি স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য ছিলেন। এরপর ঐতিহ্যবাহী মোহামেডান ও তার প্রিয় ক্লাব আবাহনীতে খেলেছেন। এছাড়া কিংবদন্তি ফুটবলার কাজী সালাউদ্দিন ১৯৭৫-৭৬ মৌসুমে হংকংয়ের এএফসি ক্যারোলিন হিলের হয়ে ১৬ ম্যাচ খেলেছিলেন। ফুটবলার হিসেবে এখনো তার জনপ্রিয়তা কেউ ছুঁতে পারেননি। ফুটবল ক্যারিয়ারে ইতি টানার পর এক যুগ ধরে আছেন দেশের ও দক্ষিণ এশিয়ার ফুটবলের শীর্ষ ব্যক্তি হিসেবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়