সৌদি প্রবাসীদের জন্য সপ্তাহে ৪টি ফ্লাইটের অনুমতি

আগের সংবাদ

নেইমার নিজেই একজন বর্ণবাদী!

পরের সংবাদ

সবুজ সংকেত পেল জিম্বাবুয়ে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৯:১৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৯:১৫ অপরাহ্ণ

করোনাকালে পাকিস্তান সফরে গিয়ে জিম্বাবুয়ে ক্রিকেট দল খেলবে কিনা তা নিয়ে গুঞ্জন চলছিল। কেননা, করোনার প্রাদুর্ভাবে বিদেশ ভ্রমণের ওপর কড়া নির্দেশনা রয়েছে বিশ্বের সব দেশেই। তাই সফরের বিষয় সরকারের সঙ্গে আলোচনা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের (জেডসি)। কিন্তু দেশটির সরকারের সবুজ সংকেতের জন্য ঝুলে ছিল এই সফরটি। অবশেষে আজ সুসংবাদ জানিয়েছে জেডসি। পাকিস্তান সফরে যাওয়ার সবুজ সংকেত পেয়েছে জিম্বাবুয়ে।

এ সফরে সরকারের অনুমতি পাওয়ার পর জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান তেভেঙ্গা মুকুহলানিও বেশ উচ্ছসিত। তিনি বলেছেন, আমরা যুব, ক্রীড়া, সংস্কৃতি ও বিনোদনবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী কিরস্টি কভেন্ট্রি, ক্রীড়া ও বিনোদনবিষয়ক কমিশন এবং জিম্বাবুয়ে সরকারকে কৃতজ্ঞতা জানাতে চাই। যারা এই সফরের অনুমোদন দিয়েছেন।

অক্টোবরে ৩টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুদল। ওয়ানডে সিরিজটি আইসিসি মেনস ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ হবে। সূচি অনুযায়ী ওয়ানডে ম্যাচগুলো হবে ৩০ অক্টোবর, ১ ও ৩ নভেম্বর। আর টি-টোয়েন্টি হবে ৭, ৮ ও ১০ নভেম্বর। পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবির চেয়ারম্যান এহসান মানি সম্প্রতি এই সিরিজ নিয়ে অবহিত করে জিম্বাবুয়ে ক্রিকেট- জেডসিকে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক সূত্র জানায়, ‘পিসিবির চেয়ারম্যান এহসান মানি নিজেই এই সিরিজ নিয়ে জিম্বাবুয়ে ক্রিকেটের প্রধান নির্বাহী উইলফ্রেড মুকন্দিয়ার সঙ্গে আলাপ করেন এবং সে সময়ই জিম্বাবুয়ের পক্ষ থেকে এ প্রস্তাব গ্রহণ করা হয়। এ বিষয় পিসিবির এক কর্মকর্তা বলেন, দুদেশের বোর্ড প্রধানের মধ্যে মুঠোফোনে যোগাযোগ হয়েছে। এ সময় সিরিজ আয়োজনের ব্যাপারে সব সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। কোভিড-১৯ এর কথা মাথায় রেখে কোয়ারেনটাইনের ব্যাপারটি নিয়েও সে সময় সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এসএইচ

মন্তব্য করুন

যে মন্তব্যগুলো খবরের বিষয়বস্তুর সাথে মিল আছে এবং আপত্তিজনক হবে না সেই মন্তব্যগুলোই দেখানো হবে। প্রকাশিত মন্তগুলো পাঠকের নিজস্ব মতামত। পাঠকের কোন মন্তব্যের জন্য ভোরের কাগজ লাইভ কোন দায়ভার গ্রহণ করবে না।

জনপ্রিয়