নতুন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার মামুন

আগের সংবাদ

ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে প্রশিক্ষণ নিয়েছেন ২২ লাখের বেশি

পরের সংবাদ

বলিষ্ঠ নারী চরিত্রে অভিনয় করতে চান শ্বেতা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৭:৩৬ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৭:৩৬ অপরাহ্ণ

মাসান সিনেমায় অভিনয় করেছিলেন শালু গুপ্তার ভূমিকায়। স্ক্রিনে অত সময় না থাকলেও অভিনয়ে চমক দিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্য হল সিনেমাটি মুক্তির পরপর তেমন আলোচনায় ছিলো না সিনেমাটি। ফলে আড়ালেই থেকে যান শ্বেতা ত্রিপাঠী। এ নিয়ে অভিনেত্রী বলেন, মসানর সময়ে অনেকে আমাকে বলেছিলেন, ছবিটার ব্যাপারে জানতেই পারেননি তারা। এরপর অবশ্য ‘দ্য গন গেম’ এবং ‘রাত অ্যাকেলি হ্যায়’র মুক্তির পরেই প্রশংসিত হয়েছেন শ্বেতা। বাড়ি থেকে ‘দ্য গন গেম’ শুট করতে গিয়ে অভিনেত্রী শিখেছেন অনেক কিছু। মাসান সিনেমায় তার অভিনয় পরবর্তীতে প্রশংসিত হতেই হাসিখুশি, শান্তশিষ্ট মেয়ের চরিত্রের প্রস্তাব পেতেন থাকেন। কিন্তু শ্বেতা বলিষ্ঠ নারী চরিত্রে অভিনয় করতে চান, বাস্তবে তিনি যেমন।

এ নিয়ে তিনি বলেন, উচ্চাকাঙ্ক্ষী মেয়ে মানেই একটা ছকে ফেলে দেয়া হয়। সেই ধারণা ভাঙতে চাই। যেমন ‘রাত অকেলি হ্যায়’তে নিজের চেনা ছবি ভেঙেছি। ‘মির্জাপুর’র গোলু গুপ্তা আমার করা এখনো পর্যন্ত সবচেয়ে কঠিন চরিত্র। সবচেয়ে স্যাটিসফায়িংও।’ সিরিজের দ্বিতীয় সিজন আসছে সামনের মাসেই। প্রথম সিজনে তার অতি ঘনিষ্ঠ দৃশ্যকে ঘিরে বিতর্ক নিয়ে শ্বেতার বক্তব্য, ‘কন্ট্রোভার্সি বা ট্রোলিংকে কখনোই খুব একটা পাত্তা দিই না।

কারণ, ওটা গ্রাস করে ফেললে আর কাজে ফোকাস থাকবে না। বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত বিষয় নিয়েও বলেন তিনি, নেপোটিজম কিংবা ড্রাগসের সমস্যা শুধু ফিল্ম ইন্ডাস্ট্রি কেন, সর্বত্র রয়েছে। সকলের জার্নি আলাদা, চয়েসও আলাদা। জোর করে কারো পক্ষ নিতে পারব না। তথাকথিত ‘আউটসাইডার’ হয়েও আমার নিজের অভিজ্ঞতা কিন্তু খুব ভাল। অনেক ভালবাসা আর সাপোর্ট পেয়েছি। তার মানে এই নয়, আর কারো সঙ্গে অবিচার হয়নি। কাউকে সমর্থন করতে গেলে পুরো ঘটনা জেনে তবেই করা উচিত। তবে পক্ষ না নেয়াটাও কিন্তু একটা চয়েস।’

প্রসঙ্গত, আগামী মাসেই ওয়েবের নতুন প্রজেক্টের শুট শুরু করছেন শ্বেতা।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়