স্বামীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ পুনমের

আগের সংবাদ

ব্লাসফেমি আইন বাতিলের দাবিতে পাক হাইকমিশনে স্মারকলিপি

পরের সংবাদ

জাতিসংঘে কাশ্মির নিয়ে কথা বললেন এরদোয়ান, ক্ষুব্ধ দিল্লি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ১:৩৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৩:৪৩ অপরাহ্ণ

দক্ষিণ এশিয়ায় কাশ্বির ইস্যুকে একটি জ্বলন্ত সমস্যা উল্লেখ করে এর সমাধান নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদে এ নিয়ে কথা তুলেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। আর এতেই ক্ষুব্ধ হয়েছে দিল্লি। মঙ্গলবার সাধারণ পরিষদের অধিবেশনে এরদোয়ান বলেন, ‘দক্ষিণ এশিয়ায় শান্তি ও স্থিতাবস্থা বজায় রাখতে হলে কাশ্মির সমস্যার সমাধান করতে হবে।
জাতিসংঘের প্রস্তাব ও কাশ্মিরের মানুষের প্রত্যাশা মেনে এই সমস্যার সমাধান করা দরকার।’ এরদোয়ানের এমন বক্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে দিল্লি।

প্রতিক্রিয়ায় জাতিসংঘে নিযুক্ত ভারতের স্থায়ী প্রতিনিধি টি এস তিরুমূর্তি বলেছেন, তুরস্ককে অন্য দেশের সার্বভৌমত্বের প্রতি সম্মান জানানো শিখতে হবে। তাদের নীতিতে এর প্রতিফলন থাকা দরকার।

টুইটারে দেওয়া এক পোস্টে তিরুমূর্তি বলেন, ‘ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মির নিয়ে তুরস্কের প্রেসিডেন্টের মন্তব্য আমাদের চোখে পড়েছে। এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ ছাড়া আর কিছুই নয়। দিল্লি তা কখনোই বরদাশত করবে না।’

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়