ব্রহ্মপুত্রের গ্রাসে বদলে যাচ্ছে রৌমারীর মানচিত্র

আগের সংবাদ

৪ বস্তায় মিললো তিন লাখ ৫০ হাজার ইয়াবা

পরের সংবাদ

নূরকে গ্রেপ্তারের তীব্র নিন্দা

গাছ থেকে শুকনো পাতা পড়লেও চমকে উঠে সরকার

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৩, ২০২০ , ৬:০৮ অপরাহ্ণ

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বুধবার (২৩ সেপ্টেম্বর) সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে নিবর্তনমূলক ডিজিটাল নিরাপত্ত আইন বাতিল এবং ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূরসহ ছাত্র অধিকার আন্দোলনের মিছিলে পুলিশী হামলা-নির্যাতন ও গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিৃবতিতে তিনি বলেন, বর্তমান সরকারের নূন্যতম গণতান্ত্রিক সহনশীলতাও আর অবশিষ্ট নাই। সরকারের নানা ব্যর্থতা, দুর্নীতি, লুণ্ঠন ও গণতান্ত্রিক আচরণের সামান্য প্রতিবাদ ও মৃদু সমালোচনাও সহ্য করতে পারছে না। এতে বোঝা যায় সরকারের পায়ের নীচ থেকে মাটি সরে গিয়ে ক্রমাগত গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে গাছ থেকে শুকনো পাতা পড়লেও চমকে উঠছে, ভীত হয়ে পড়ছে গদি হারানোর ভয়ে। আর এজন্য ক্ষমতা ও লুণ্ঠন জারী রাখতে নির্যাতন, নিপীড়ন, হামলা, মিথ্যা মামলা, ভয়-ভীতি দেখানো ও গুম-খুনের পথ বেছে নিয়েছে।

বিৃবতিতে খালেকুজ্জামান সরকারকে হুঁশিয়ার দিয়ে অতীত থেকে শিক্ষা নিতে বলেন। তিনি বলেন, নির্যাতন-নিপীড়ন চালিয়ে অতীতে কোন স্বৈরশাসক জনতার ক্ষোভকে দমাতে পারেনি, ক্ষমতায় টিকে থাকতে পারেনি। তাই নির্যাতন-নিপীড়ন, মিথ্যা মামলাসহ স্বৈরাচারী কায়দায় বিরোধী মত দমানোর পথ পরিহার করে গণতান্ত্রিক পন্থায় বিরোধী রাজনৈতিক মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার আহ্বান জানান।

খালেকুজ্জামান বিবৃতিতে বিরোধী মত দমনের নিবর্তমূলক ডিজিটাল নিরাপত্তা আইনে রাজনৈতিক প্রতিপক্ষকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী বন্ধের দাবি জানান। একই সাথে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।

এসএইচ