×

জাতীয়

সীমান্ত সুরক্ষায় ৭৩টি বিওপি নির্মাণ করবে বিজিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৭ পিএম

সীমান্ত সুরক্ষায় ৭৩টি বিওপি নির্মাণ করবে বিজিবি

বিজিবি

সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৭৩টি নতুন আধুনিক কম্পোজিট বিওপি নির্মাণ করবে। বিজিবি'র অপারেশনাল সক্ষমতা বৃদ্ধি ও দেশের সীমান্ত সুরক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে বিওপিগুলো নির্মাণে উদ্যোগ নেয়া হয়েছে। এব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) একনেকের সভায় ৭৩টি বিওপি নির্মাণ প্রকল্পটি অনুমোদ করা হয়েছে।

বিজিবি সূত্র জানায়, এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ১৩৪টি বিওপি নির্মাণ করা হয়েছে। এখন নতুন ৭৩টি আধুনিক বিওপি নির্মাণের ফলে সীমান্তে জনবল বৃদ্ধি, বিওপিতে কর্মরত বিজিবি সদস্যদের বাসস্থান সেবা উন্নতকরণ, ভৌত সুবিধা এবং কাঠামোগত নিরাপত্তা জোরদার করা সম্ভব হবে। এতে বিজিবি’র অপারেশনাল সক্ষমতা বহুগুনে বৃদ্ধিসহ সৈনিক মনোবলের উপরে ইতিবাচক প্রভাব বিস্তার করবে- যা দেশ রক্ষার কাজে নিয়োজিত এই বাহিনীর সার্বিক কল্যাণ এবং উৎকর্ষতা বৃদ্ধিতে দৃষ্টান্তমূলক পদক্ষেপ হিসেবে পরিগণিত হবে।

জানা গেছে, সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে বিজিবি এখন বাংলাদেশের মানুষের আস্থার প্রতীক। দুর্গম পার্বত্য অঞ্চল, নদী সীমান্তসহ দেশের ¯’ল সীমান্ত জুড়ে বিজিবি দেশের সীমান্ত সুরক্ষা ও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে। বিজিবি সদস্যরা সততা, নিষ্ঠা, দক্ষতা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব ও কর্তব্য নিরবি”িছন্নভাবে পালন করছে। সীমান্তে জনবল বৃদ্ধি, বিওপিতে কর্মরত বিজিবি সদস্যদের বাসস্থান সেবা উন্নতকরণ, ভৌত সুবিধা এবং কাঠামোগত নিরাপত্তা জোরদারকরণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবির ধারাবাহিক উন্নয়নে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। এরই ধারাবাহিকতায় গতকাল একনেকের সভায় আরো ৭৩টি নতুন কম্পোজিট বিওপি নির্মাণের বিষয়ে প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App