×

খেলা

ইব্রা ঝলকে জিতল এসি মিলান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:৩০ পিএম

ইব্রা ঝলকে জিতল এসি মিলান

দাপুটে ফুটবলার জ্বালাতান ইব্রাহিমোভিচ

ইতালিয়ান সিরি আ’র নতুন মৌসুমের প্রথম ম্যাচে ২-০ গোলে জিতেছে মিলানের ঐতিহ্যবাহী ক্লাবটি। বলোনিয়ার বিপক্ষে এ জয়ে ২টি গোলই করেছেন জ্বলাতান ইব্রাহিমোভিচ। এর আগে উয়েফা ইউরোপা লিগের বাছাইপর্বের ম্যাচেও মিলানকে জয় এনে দেয়া গোল করেছিলেন ইব্রা। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বয়স কমতে শুরু করেছে সুইডিশ ফুটবলার জ¦লাতান ইব্রাহিমোভিচের। ৩৮ বছর বয়সি এসি মিলানের এ তারকা আলো ছড়িয়ে এখনো আছেন নিজের সেরা ফর্মের কাছাকাছি। গত সোমবার রাতেও সিরি আ লিগে নিজেদের প্রথম ম্যাচে করেছেন জোড়া গোল। তার গোলে বোলোনিয়াকে ২-০ ব্যবধানে হারিয়েছে এসি মিলান। বয়স এখন ৩৮ হয়ে যাওয়ায় গোল ২টি কম হয়েছে বলে মনে করেন ইব্রাহিমোভিচ। তিনি যদি এখন ২০ বছরের তরুণ হতেন, তাহলে ম্যাচটিতে ৪ গোল হতে পারত বলে মন্তব্য করেছেন এ খ্যাপাটে স্ট্রাইকার।

ম্যাচ শেষে তার ভাষ্য, আমি এখনো কাজ করে যাচ্ছি। এটা মাত্রই দ্বিতীয় অফিসিয়াল ম্যাচ গেল। আমরা জিতেছি। আমি আরো গোল করতে পারতাম। আমি যদি এখন ২০ বছরের হতাম, তাহলে গোল আরো ২টি হতো। আমি বেনজামিন বুটনের মতো। আমি বয়স্ক জন্মেছি, তরুণ হয়ে মারা যাব।

গত মৌসুমে এলএ গ্যালাক্সি থেকে এসি মিলানে যোগ দেয়ার পর থেকেই ক্লাবটি দারুণ ছন্দে আছে। গত মৌসুমেও খাদের কিনার থেকে ফিরে এসে মৌসুম শেষ করেছে ছয়ে থেকে। লকডাউনের পর থেকে শীর্ষে থাকা সব দলকেই হারায় দলটি। এমনকি শেষ ১২ ম্যাচে তো অপরাজিতই ছিল। এই মৌসুমেও শুরুটা হলো দারুণভাবে। এ সময়ে মিলানের হয়ে ১৮ ম্যাচ খেলে ১০ গোলের পাশাপাশি ৫টি অ্যাসিস্ট করেছেন ইব্রা।

সব মিলিয়ে দারুণ খুশি ইব্রা, বোলোনিয়ার বিপক্ষে ম্যাচে জয়ের পর স্কাই স্পোর্টস ইতালিয়াকে বলেন, আমরা জিতেছি। আমি হয়তো আরো ২টি গোল দিতে পারতাম। যদি আমার বয়স ২০ হতো। আমি বেঞ্জামিন বাটনের মতো। বুড়ো হয়ে জন্মেছিলাম, মরব তরুণ হয়ে। তবে বয়স নয় ইব্রাহিমোভিচ চাইছেন তার খেলা দেখেই বিবেচনা করুক সবাই। তার ভাষ্যে, ‘আমার কাঁধে অনেক দায়িত্ব। আমার ওপর অনেক বেশি চাপ পড়ে। আমি কাউকে আমার বয়সের ব্যাপার নিয়ে কথা বলতে পছন্দ করি না। আমি চাই সবাই আমার খেলা যে লেভেলে আছে সেটা দেখে বিবেচনা করুক। আমি চাই না আমার বয়স ৩৮ বলে আমাকে কেউ অনুগ্রহ করুক।

এদিকে প্রথম ম্যাচে জয় পেলেও ইব্রাহিমোভিচ মনে করছেন, আরো উন্নতির জায়গা আছে তাদের। এ নিয়ে এ সুইডিশ তারকা বলেন, ‘আমরা এখন শতভাগ দিতে পারিনি। আমরা এখনো কিছু ভুল করছি যেটা হওয়া উচিত না। তবে প্রথম ম্যাচে এটা খুব গুরুত্বপূর্ণ একটি জয়। শুরুটা ভালো হয়েছে। আমাদের লক্ষ্য গত মৌসুমের চেয়ে এবার আরো ভালো করা।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App