রোহিঙ্গা ইস্যু নিয়ে স্পিকার ও জার্মানিস্ত বাংলাদেশি রাষ্ট্রদূতের আলোচনা

আগের সংবাদ

ফুলছড়ির প্রতিবন্ধী সাদিককে দেখতে গেলেন ইউএনও

পরের সংবাদ

নূরকে আইনি সহায়তা দেয়ার ঘোষণা ড. কামালের

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২০ , ৬:৫৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২০ , ৭:২৫ অপরাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুরকে প্রয়োজনে আইনি সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন গণফোরামের আহ্বায়ক কমিটির প্রধান ড. কামাল হোসেন। সেই সাঙ্গে নুরুল হক নূরের গ্রেপ্তার ও হয়রানির তীব্র নিন্দা জানিয়েছে গণফোরাম। এসময় দলটি সরকারকে এই ধরনের রাজনৈতিক নোংরামি বন্ধেরও আহ্বান জানিয়েছেন গণফোরামের এ নেতা।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) গণফোরাম কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মোশতাক আহমেদের পাঠানো বিবৃতিতে ড. কামাল হোসেন এবং রেজা কিবরিয়া এ দাবি জানান। বিবৃতিতে তারা বলেন, আমরা ডাকসু ভিপি নুরকে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার ও হয়রানির তীব্র নিন্দা জানাচ্ছি। মিথ্যা ও নোংরা মামলা দিয়ে নুরকে হয়রানি করা হচ্ছে। প্রয়োজনে তারা নুরুলকে আইন সহায়তা দেবেন বলেও জানিয়েছেন।

গতরবিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী লালবাগ থানায় নুরুলসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন। গতকাল সোমবার রাত সাড়ে আটটার দিকে একটি মিছিল থেকে নুরুলসহ আটজনকে আটক করে পুলিশ। সোয়া এক ঘণ্টা পর নুরুলকে ছেড়ে দেওয়ার কথাও জানায় পুলিশ। এ ছাড়া গতকাল সোমবার সন্ধ্যায় রাজধানীর কোতোয়ালি থানায় নুরুল হকের বিরুদ্ধে অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ওই শিক্ষার্থী।

বিবৃতিতে গণফোরাম নেতারা বলেন, অতীতেও রাজনৈতিক নেতৃবৃন্দদের বিরুদ্ধে গরু চুরির মামলা দিয়ে হয়রানি করেছিল কিন্তু শেষ রক্ষা পায়নি। আমরা সরকারকে এই রাজনৈতিক নোংরামি বন্ধের আহ্বান জানাচ্ছি এবং ভিপি নুরের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানাচ্ছি। প্রয়োজন বোধে গণফোরাম ভিপি নুরসহ আন্দোলনরত সকল নেতৃবৃন্দকে আইনি সহায়তা দেবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়