জেরা করা হতে পারে সারা-শ্রদ্ধাকে

আগের সংবাদ

সুইমিংপুলে বিকিনিতে ভাইরাল অন্তঃসত্ত্বা আনুষ্কা

পরের সংবাদ

নীরবতা ভাঙছে না লঙ্কান বোর্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২০ , ১১:৫৭ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২০ , ১১:৫৭ পূর্বাহ্ণ

শ্রীলঙ্কার স্বাস্থ্য বিভাগের দেয়া শর্তের কারণে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ৩ ম্যাচের টেস্ট সিরিজটি অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে শর্ত শিথিল না করলে শ্রীলঙ্কায় গিয়ে ক্রিকেট খেলা সম্ভব হবে না বাংলাদেশের।

তবে শ্রীলঙ্কার স্বাস্থ্য বিভাগ তাদের শর্ত ধরে গো ধরে বসে আছে। যদিও মাঝে খবর বের হয়েছিল যে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে তাদের শর্ত শিথিল করার জন্য অনুরোধ জানিয়েছে। এরপর আরেকটি খবর বের হয়, শ্রীলঙ্কার বোর্ড বাংলাদেশকে দুই ভাগে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকতে প্রস্তাব দিয়েছে। সেই খবর পর্যন্তই শেষ। এরপর শ্রীলঙ্কার পক্ষ থেকে কোনো আপডেট আসেনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড শ্রীলঙ্কার পরবর্তী প্রস্তাব অথবা শর্ত শিথিলের ব্যাপারটি জানার জন্য অপেক্ষা করছে। কিন্তু এই ব্যাপারটি নিয়ে যেন মুখে কুলুপ এঁটে বসে আছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তারা যে নীরব হয়ে বসে আছে সেই নীরবতা এখনো ভাঙছে না। শ্রীলঙ্কার ইংরেজি দৈনিক পত্রিকাগুলোতেও এই সিরিজ নিয়ে নেই কোনো আপডেট। ফলে সিরিজটি এখন অনিশ্চিতায় পড়ে গেছে। এমনটাই জানিয়েছেন বিসিবির কর্মকর্তা আকরাম খান। গতকাল এ ব্যাপারে তিনি বলেন, এটা স্বীকার করতে দ্বিধা নেই যে সফর এখনো অনিশ্চিত। লঙ্কানরা আমাদের আজ পর্যন্ত কোনো জবাব দেয়নি। আমরা পত্র-পত্রিকায় পড়ছি। কিন্তু খোদ লঙ্কান বোর্ড থেকে আমাদের কোনো কিছুই জানানো হয়নি। তারা আমাদের দাবি মেনে নিয়েছে বা নিবে কিনা তাও জানি না।

এরকম পরিস্থিতিতে সফরের নিশ্চয়তা কতটা? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে কোয়ারেন্টাইন ইস্যুতে লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনড় অবস্থানের কারণে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আমাদের কিছু জানাতে পারছে না। কারণ বিষয়টি তো আর লঙ্কান বোর্ডের হাতে না। সে দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এখতিয়ার। এখন লঙ্কান বোর্ডও তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবুজ সঙ্কেতের দিকেই তাকিয়ে। ধারণা করছি সেখান থেকে কোনোরকম ইতিবাচক সঙ্কেত না পাবার কারণেই বিসিবিকে উত্তর দিতে পারছে না তারা।

সফর অনিশ্চিত থাকলেও বিসিবি তাদের প্রস্তুতির কোনো ঘাটতি রাখছে না। কারণ সফর শেষ পর্যন্ত হলে যেন কোনো সমস্যা না হয়। এ ব্যপারে আকরাম খান বলেন ‘আসলে আমরা আমাদের প্রস্তুতিটুকু নিয়ে রাখছি। সফর হলে যাতে আর কোনো সমস্যা না হয়। যথাসময়ে দল শ্রীলঙ্কা যেতে পারে। তার আগের যা যা করণীয় তা করা হচ্ছে। এখন সফর না হলে আর কি করা! তখন আমরা বিকল্প বেছে নেব। হয়তো ঘরোয়া ক্রিকেট চালুর কথা ভাবব। এখন আমরা যা করছি তা সফর হবে ধরেই।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়