তৌসিফের ‘চোখে মেঘ জমেছে’

আগের সংবাদ

মাদারীপুরে পদ্মার ভাঙনের মুখে ইউনিয়ন পরিষদ ভবন

পরের সংবাদ

চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তাসকিন

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২০ , ৯:৫০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২০ , ৯:৫০ অপরাহ্ণ

শ্রীলঙ্কা সফরে কবে যাবে টাইগাররা এমন জল্পনা-কল্পনায় ডুবে আছেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি লঙ্কা বোর্ড। তাই বলে হাত গুটিয়ে বসে থাকতে নারাজ তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা। মিরপুরে নিবিড় অনুশীলনে নিজেদের ব্যস্ত রাখছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। আজ অনুশীলন শেষে টাইগার দলের দাপুটে পেসার তাসকিন আহমেদ জানিয়েছেন, আগের থেকে বোলিংয়ে ভালো ছন্দ এসেছে, ভালো লাগছে। সব ফরমেটে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত আছি।

এদিন হোম অব ক্রিকেটে এসে কোচিং স্টাফদের সঙ্গে প্রথমে দৌড়ঝাপ করে গা গরম করেছেন তামিম-মুমিনুলরা। এরপর নেমেছেন ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং অনুশীলনে। এরপর ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে ক্যাচ অনুশীলন করছেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক। অন্যদিকে নেট বোলিংয়ে উড়ন্ত ছন্দে ছিল তাসকিন আহমেদ। দারুণ সিম পজিসন, নিখুঁত অ্যাকুরেসি ও গতিময় বোলিং করেন। এই বোলিংয়ের ধারাবাহিকতা আগামীতেও ধরে রাখতে চান টাইগার দলের এই পেসার। তাই দীর্ঘদিন পর অনুশীলন শুরুর করার অনুভূতি বর্ণনা করতে গিয়ে তাসকিন বলেন, আসলে খুব ভালো লাগছে, লহামদুলিল্লাহ। অনেক দিন পর এক সঙ্গে অনুশীলন করেছি। অনেক দিন পর হাইইন্টেন্সিতে ট্রেনিং এবং এক সঙ্গে ড্রেসিং রুম শেয়ার, টিম বাস শেয়ার করছি। সবাই একত্রে পরিবারের মতো শুরু করতে পেরে ভালো লাগছে।

এর আগে বারবার ইনজুরির কারণে তাসকিনকে দুর্ভাগা বলতেই হবে। যখনই বল হাতে সেরা ফর্মে ফিরেছেন তখনই তাকে ইনজুরি পেয়ে বসেছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে কোনো সতীর্থ ক্রিকেটার নয়, জাতীয় দলে ফেরার পথে ইনজুরিটাই সবচেয়ে বড় বাধা। তাই নিজের সুস্থতাই তার প্রধান বিবেচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে নতুন করে বল হাতে গর্জে উঠবেন এমনটাই তার প্রত্যাশা। তাসকিন বলেন, ‘মাশাআল্লাহ আগের থেকে ভালো রিদম আসছে এবং ভালো লাগছে। পেস এবং সিম পজিশন এসব নিয়েই কাজ করছি কোচদের সঙ্গে। মাশাআল্লাহ আগের থেকে ইম্প্রুভ হয়েছে। ইনশাআল্লাহ, আল্লাহ যদি সুস্থ রাখেন আরো ভালো হবে। অ্যাকুরেসি, পেস, সিম পজিশন এগুলো আরো ভালো হবে আশা করছি। ওয়ার্ল্ড ক্লাস লেভেলের হতে গেলে আরো পরিশ্রম করতে হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়