বাংলাবাজার-মির্জাপুর সড়কের বেহাল দশা

আগের সংবাদ

কমলনগরে খালের পেটে সেতু

পরের সংবাদ

অতিরিক্ত রাস্তা নির্মাণ আর নয়

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২০ , ৫:১৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২০ , ৮:৩৮ অপরাহ্ণ

এক সময় উন্নয়ন বলতেই রাস্তা আর সড়ক যোগাযোগকে বোঝানো হতো। জাতীয় থেকে স্থানীয় জনপ্রতিনিধিরা ভোটারদের রাস্তা নির্মাণের প্রতিশ্রুতিই বেশি দিতেন। তবে এমন অবস্থান থেকে সরে আসার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ নির্দেশনা দেন তিনি। একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ তথ্য জানিয়েছেন।

সভায় প্রধানমন্ত্রী অতিরিক্ত রাস্তা নির্মাণ না করার নির্দেশ দিয়ে বলেছেন, বাড়ির পাশ দিয়ে রাস্তা নিতে প্রয়োজনের অতিরিক্ত রাস্তা নির্মাণ করা যাবে না। এই ধরনের মানসিকতার বাইরে আসতে হবে।

প্রধানমন্ত্রী জমি সুরক্ষা করার আহ্বান জানিয়ে বলেছেন, বেশি সড়ক নির্মাণ করলে জলাভূমির দেশে পানি চলাচল বাধাগ্রস্ত হয়। এটা জ্ঞানীরা আগেই বলেছেন। এই সম্পর্কে সাবধান হতে হবে।

প্রধানমন্ত্রী সতর্ক করে দিয়ে বলেছেন, যাদের অল্প জমি রয়েছে এবং সেই জমিতে বাড়িঘর করে থাকছে, সেসব জমি অধিগ্রহণ করা থেকে যতটা সম্ভব বিরত থাকতে হবে।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়