×

সারাদেশ

ভেঙে গেছে সেতুর দুই পাশের রাস্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২০, ১২:০৩ পিএম

ভেঙে গেছে সেতুর দুই পাশের রাস্তা

ছবি: প্রতিনিধি

ফরিদপুরের নগরকান্দা উপজেলার একটি সংযোগ সেতুর নিচের মাটি সরে গেছে। ফলে সেতুতে ওঠার মুখে দুই পাশের পিচঢালাই ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। লস্করদিয়া ইউনিয়নের হাসনহাটি গ্রামে এ সেতুর অবস্থান। সেতুটির সামনের অংশের সংস্কারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছেন লস্করদিয়া ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান বাবুল তালুকদার।

সরেজমিনে দেখা গেছে, লস্করদিয়া ইউনিয়নের কালীবাড়ি বাজার থেকে পার্শ্ববর্তী ইউনিয়ন ফুলসুতি বাজারে যেতে হাসনহাটি গ্রামে সেতুটির দুপাশের মাটি ও ইট সরে গেছে। সেতুর গোড়ায় গর্ত হওয়ায় ইজিবাইক, সিএনজিচালিত অটোরিকশা, রিক্সা, ভ্যান, চলাচল করতে পারছেনা। প্রতিদিনই গর্তের আকার বড় হচ্ছে। মাসখানেক ধরে এ সমস্যা দেখা দিয়েছে।

স্থানীয় রাকিব হোসেন বলেন, বাধ্য হয়ে আমরা কৃষিপণ্য বিক্রির জন্য ৭/৮ কিলোমিটার ঘুরে উপজেলা সদরে নিয়ে যেতে হচ্ছে। এতে পণ্য পরিবহনে দ্বিগুণ ভাড়া গুনতে হচ্ছে।

অটোরিকশাচালক আজগর আলী বলেন, হাসনহাটি গ্রামসহ কয়েকটি গ্রামের সবাই এই রাস্তা দিয়ে গাড়ি চালান। মানুষ মালামাল নিয়ে এলে এই রাস্তা দিয়ে নিয়ে যেতে পারে না। যাত্রী নিয়ে গাড়িও চালাতে পারি না। প্রতিদিন হাজার হাজার মানুষ এই সেতু ব্যবহার করে। সেতুর দুই পাশের রাস্তাই ভেঙে গেছে।

লস্করদিয়া ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান বাবুল তালুকদার জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সেতুর গর্ত সংস্কারের জন্য আবেদন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু বলেন, লস্করদিয়া ইউপি চেয়ারম্যান সেতুর সংযোগ সড়ক সংস্কারের দাবিতে একটি লিখিত আবেদন দিয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রকৌশলীকে ইতোমধ্যে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App