×

খেলা

বোলিং জাদুতে চার বলে চার বোল্ড আফ্রিদির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:৫৬ এএম

বোলিং জাদুতে চার বলে চার বোল্ড আফ্রিদির

বল হাতে সঙ্গিদের নিয়ে মাঠ ছাড়ছেন শাহীন শাহ আফ্রিদী।

আইপিএল এ খেলতে নিষেধাজ্ঞা রয়েছে পাকিস্তানি খেলোয়ারদের। আইপিএলের ইসিহাসে বরাবর চমকই দেখাতেন কোনো না কোনো পাক খেলোয়ার। তবে ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্টে হ্যাম্পশায়ারের হয়ে খেলার সুযোগ মিস করেননি শাহীন শাহ আফ্রিদী।

প্রতিপক্ষের জন্য দুঃস্বপ্ন হয়ে তাসের ঘরের মতো স্ট্যাম্প উড়িয়ে দিয়ে নিজেকে প্রমাণ করলেন। টানা চার বলে চার উইকেট উড়িয়ে দিলেন আফ্রিদি, তাও আবার চারটিই বোল্ড। এর মাধ্যমে ক্রিকেট ইতিহাসের ষষ্ঠ বোলার হিসেবে তুলে নিলেন ডাবল হ্যাটট্রিক। তবে প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিক শিকারে সবগুলো উইকেট বোল্ড করে তুলে নিলেন এই পাকিস্তানি।

হ্যাম্পশায়ারের হয়ে এবারের ভাইটালিটি ব্লাস্টে প্রথম ছয় ম্যাচে অকাতরে রান বিলিয়ে যাচ্ছিলেন এই গতিময় বাঁহাতি পেসার। তবে মিডলসেক্সের বিপক্ষে ম্যাচে নিজের সেরা বোলিং উপহার দিয়েছেন এই বাঁহাতি পেসার। মাত্র ১৯ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ছয় উইকেট। যার প্রতিটিই স্ট্যাম্প উপড়ানো।

প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে টানা চার বলে উইকেট নিয়েছিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এরপর ডাবল হ্যাটট্রিক করেন বাংলাদেশের পেসার আল আমিন হোসেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই কৃতিত্ব রয়েছে আফগানিস্তানের রশিদ খান ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার। শাহীন শাহের আগে সবশেষ ডাবল হ্যাটট্রিক করেছিলেনন ভারতীয় পেসার অভিমন্যু মিথুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App