×

জাতীয়

দু’দেশের মধ্যে সম্পর্কের কৃত্রিম দেয়াল এখন আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৮ পিএম

দু’দেশের মধ্যে সম্পর্কের কৃত্রিম দেয়াল এখন আর নেই

ওবাইদুল কাদের ও ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস

দু’দেশের মধ্যে সম্পর্কের কৃত্রিম দেয়াল এখন আর নেই

ওবাইদুল কাদের ও ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস

দু’দেশের মধ্যে সম্পর্কের কৃত্রিম দেয়াল এখন আর নেই

এসময় সদ্য বিদায়ী ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাসকে সৌজন্য উপহার দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

একুশ বছর দু’দেশের মধ্যে সম্পর্কের যে কৃত্রিম দেয়াল ছিল তা এখন আর নেই বলে মন্তব্য করেছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক। দু’দেশের সরকার এবং জনগণের মাঝে সম্পর্ক উন্নয়নে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী অত্যন্ত উদার এবং ভবিষ্যতমুখী।

[caption id="attachment_243221" align="aligncenter" width="1800"] ওবায়দুল কাদের ও ভারতের বিদায়ী হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশ[/caption]

সোমবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়স্থ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশের বিদায়ী সৌজন্য সাক্ষাত শেষে ব্রিফিং-এ তিনি একথা জানান। এ সময় তিনি জানান, তিস্তাসহ অভিন্ন নদীর পানি বণ্টন সংক্রান্ত আলোচনায় ইতিবাচক অগ্রগতি হয়েছে।

ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় দেশের সড়ক অবকাঠামো উন্নয়ন, বিআরটিসির জন্য বাস ও ট্রাক এবং সড়ক উন্নয়নে যন্ত্রপাতি সংগ্রহে অর্থায়নের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ভারত সরকারকে ধন্যবাদ জানান ওবায়দুল কাদের।

[caption id="attachment_243222" align="aligncenter" width="1800"] বিদায়ী ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশকে সৌজন্য উপহার দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।[/caption]

তিনি বলেন, প্রতিবেশী দেশের সাথে সুসম্পর্ক ও পারস্পরিক বোঝাপড়া ভালো থাকলে যে কোনো সমস্যার সমাধান সহজতর হয়। সীমান্ত সমস্যা ও ছিটমহল বিনিময়ের মতো দীর্ঘকালীন সমস্যার সমাধান তারই উদাহরণ। সাক্ষাতকালে দেশের সড়ক যোগাযোগ অবকাঠামো উন্নয়নে ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় গৃহিত প্রকল্পসমূহ এগিয়ে নিতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সহযোগিতার জন্য হাইকমিশনার মন্ত্রীকে ধন্যবাদ জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App