×

শিক্ষা

চা-সিগারেটের বিনিময়ে সেবা, ইবির তিন কর্মচারীকে শোকজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২০, ০১:৪৭ পিএম

চা-সিগারেটের বিনিময়ে সেবাপ্রদানের অভিযোগের প্রেক্ষিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিন কর্মচারীকে শোকজ করেছে কর্তৃপক্ষ। অভিযুক্ত ওই তিন কর্মচারী বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের জিল্লুর রহমান, মনিরুল ইসলাম ও মুরাদ হোসেন। এ তথ্য নিশ্চিত করেছেন সোমবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ লাভলু।

তিনি জানান, উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমানের নির্দেশনায় অভিযোগের ভিত্তিতে তাদের শোকজ করা হলে ২০ সেপ্টেম্বর তারা জবাব দিয়েছে। জবাব উপ-উপাচার্যের কাছে পাঠানো হয়েছে। এতে তারা নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন।

জানা যায়, গত ১৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাকিব রাজ পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মচারীদের অমানবিক আচরণ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে সাবেক ঐ শিক্ষার্থী কিছু কর্মচারীদের উদ্ভট আচরণ, সেবাপ্রদানে অনীহা, কাজে ফাঁকিদান ও চা-সিগারেটের বিনিময়ে সেবাপ্রদানের বিষয় উল্লেখ করেন। মুহুর্তের মধ্যে ঐ স্ট্যাটাস নিয়ে ফেসবুকে তোলপাড় শুরু। এ সময় বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরে ওই স্ট্যাটাসে কমেন্ট করেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। তিন কর্মচারীকে নিয়ে সংবাদ প্রকাশিত হলে তা প্রশাসনের দৃষ্টিগোচর হয়। পরে তাদের শোকজ করা হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ লাভলু জানান, শিক্ষার্থীরা যাতে হয়রানির শিকার না হয় সেজন্য তাদের কড়া নির্দেশনা দেয়া হয়েছিল। তবুও এমন ঘটনা দুঃখজনক। শিক্ষার্থীদের থেকে সেবার বিনিময়ে টাকা নেয়া কোনভাবেই সমর্থনযোগ্য নয়।

এ সময় তিনি ব্যাংকের রশিদ ছাড়া কাউকে টাকা না দেয়ার অনুরোধ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App