রাজধানীতে নির্মানাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

আগের সংবাদ

ভেঙে গেছে সেতুর দুই পাশের রাস্তা

পরের সংবাদ

বোলিং জাদুতে চার বলে চার বোল্ড আফ্রিদির

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২০ , ১১:৫৬ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২০ , ১১:৫৭ পূর্বাহ্ণ

আইপিএল এ খেলতে নিষেধাজ্ঞা রয়েছে পাকিস্তানি খেলোয়ারদের। আইপিএলের ইসিহাসে বরাবর চমকই দেখাতেন কোনো না কোনো পাক খেলোয়ার। তবে ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্টে হ্যাম্পশায়ারের হয়ে খেলার সুযোগ মিস করেননি শাহীন শাহ আফ্রিদী।

প্রতিপক্ষের জন্য দুঃস্বপ্ন হয়ে তাসের ঘরের মতো স্ট্যাম্প উড়িয়ে দিয়ে নিজেকে প্রমাণ করলেন। টানা চার বলে চার উইকেট উড়িয়ে দিলেন আফ্রিদি, তাও আবার চারটিই বোল্ড। এর মাধ্যমে ক্রিকেট ইতিহাসের ষষ্ঠ বোলার হিসেবে তুলে নিলেন ডাবল হ্যাটট্রিক। তবে প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিক শিকারে সবগুলো উইকেট বোল্ড করে তুলে নিলেন এই পাকিস্তানি।

হ্যাম্পশায়ারের হয়ে এবারের ভাইটালিটি ব্লাস্টে প্রথম ছয় ম্যাচে অকাতরে রান বিলিয়ে যাচ্ছিলেন এই গতিময় বাঁহাতি পেসার। তবে মিডলসেক্সের বিপক্ষে ম্যাচে নিজের সেরা বোলিং উপহার দিয়েছেন এই বাঁহাতি পেসার। মাত্র ১৯ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ছয় উইকেট। যার প্রতিটিই স্ট্যাম্প উপড়ানো।

প্রথম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে টানা চার বলে উইকেট নিয়েছিলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এরপর ডাবল হ্যাটট্রিক করেন বাংলাদেশের পেসার আল আমিন হোসেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই কৃতিত্ব রয়েছে আফগানিস্তানের রশিদ খান ও শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার। শাহীন শাহের আগে সবশেষ ডাবল হ্যাটট্রিক করেছিলেনন ভারতীয় পেসার অভিমন্যু মিথুন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়