বর্জ্যপানিতে করোনার অস্তিত্ব

আগের সংবাদ

সব ফরমেটের জন্য প্রস্তুত মোস্তাফিজ

পরের সংবাদ

নতুন সভাপতি পেল শুটাররা

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২০ , ৯:৫০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২০ , ১০:৪৩ অপরাহ্ণ

বাংলাদেশ শুটিং ফেডারেশন অনেক দিন ধরেই সভাপতি নাজিম উদ্দীন চৌধুরী ও মহাসচিব ইন্তেখাবুল হামিদের দ্বন্দ্বে দিশাহারা। তাই শুটিং ফেডারেশনের নতুন অ্যাডহক কমিটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। জানা গেছে, নতুন কমিটিতে নাজিম উদ্দিনের জায়গায় সভাপতি করা হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসানকে। তবে নানা ধরনের অভিযোগ থাকার পরেও মহাসচিব পদে বহাল আছেন ইন্তেখাবুল হামিদ অপু।

সোমবার (২১ সেপ্টেম্বর) সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের সঙ্গে সৌজন্যে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ শুটিং ফেডারেশনের নবনির্বাচিত সভাপতি আতাউল হাকিম সারওয়ার হাসান। সাক্ষাৎকালে সভাপতির সফলতা কামনা করে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, দেশের ভাবমূর্তি বহির্বিশ্বে উজ্জ্বল করতে বাংলাদেশের শুটিংয়ে রয়েছে গৌরবোজ্জ্বল অতীত। দেশের ক্রীড়া ইতিহাসে সেরা সাফল্য শুটিং থেকেই এসেছে। ১৯৯০ ও ২০০২ সালের কমনওয়েলথ গেমসে শুটিং থেকেই স্বর্ণ জিতেছিল বাংলাদেশ। শুটিং আমাদের জন্য সম্ভাবনাময় এক খেলা। আমি আশা করি, নতুন নেতৃত্বে নব উদ্দীপনায় দেশের শুটিং আরো বিকশিত হবে।

নতুন কমিটিকে দ্রুত সময়ের মধ্যে কার্যনির্বাহী কমিটির নির্বাচন আয়োজনের ব্যবস্থা করতে বলা হয়েছে। দেশের শুটিংকে এগিয়ে নেয়ার লক্ষ্যে নতুন কমিটি কাজ করবেন বলে প্রত্যাশা শুটিং সংশ্লিষ্টদের। তাছাড়া নতুন সভপিতি পেয়ে যেন হাঁফ ছেড়ে বাঁচলেন শুটাররা। নতুন কমিটি ঘোষণা হওয়ার পর বেশ স্বস্তি প্রকাশ করে কমনওয়েলথ গেমসে রৌপ্য জয়ী শুটার আবদুল্লাহ হেল বাকি বলেন, আমার বিশ্বাস নতুন কমিটি শুটিংয়ের অচল অবস্থা কাটাতে দ্রুত পদক্ষেপ নেবেন। এই কমিটির কর্মকর্তারা টুর্নামেন্টের আয়োজন করবেন।

শারমিন আক্তার রত্না বলেন, আপাতত প্রাথমিকভাবে একটি যুদ্ধ শেষ হয়েছে। নতুন কমিটি এসেছে। আমাদের জন্য ভালো হয়েছে। দীর্ঘসূত্রিতা কাটিয়ে উঠবে শুটিং। আশা করছি, খুব শিগগিরই টুর্নামেন্টের আয়োজন করবেন নতুন কমিটির কর্মকর্তারা। আমি জেনেছি, বিকেএসপি থেকে শুটারদের ফিরিয়ে আনা হচ্ছে। অলিম্পিকের ছয়জন এখন থেকে ফেডারেশনের রেঞ্জেই অনুশীলন করবে।

এছাড়া ২৫ সদস্যের অ্যাডহক কমিটির একমাত্র সিনিয়র সহসভাপতি ইশতিয়াক আহমেদ বাবলু। অনেক দিন পর শুটিংয়ে ফিরলেন সাবেক এই সাধারণ সম্পাদক। আর তিন সহসভাপতি পদে দায়িত্ব পালন করবেন আনোয়ার করিম, চৌধুরী নাফিস শারাফাত ও ডা. হাসানুল আবেদিন হাসান। দুই উপমহাসচিব লে. কর্নেল মো. আলী সোহেল (অব.) ও খালেদ হায়দার খান কাজল। কোষাধ্যক্ষ মীর দৌলত হোসেন। বাকি ১৬ জন সদস্য।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়