×

সারাদেশ

সংখ্যালঘুর দোকান দখল করল বিএনপি নেতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৫ পিএম

সংখ্যালঘুর দোকান দখল করল বিএনপি নেতা

ছবি: প্রতিনিধি

বাউফলে এক সংখ্যালঘু পরিবারের দোকানঘর জোর করে দখল করে নিয়েছে প্রভাবশালী এক বিএনপি নেতা। আজ রোববার সকাল নয়টার দিকে উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের মাধবপুর বাজারে এঘটনা ঘটেছে। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা ঘটনার প্রতিবাদ করতে গেলে তাদেরকে ভারতে চলে যেতে বলা হয়। অন্যথায় জীবননাশেরও হুমকি দেয়া হয়েছে। ঘটনার পর ওই পরিবারটি বাউফল থানায় গেলে তাদের মাধ্যমে পুলিশ একটি সাধারণ ডায়েরী রুজু করে নিয়েছে বলে জানা গেছে।

বাউফল থানায় সাধারণ ডায়েরী করা গৃহবধু কাজল রানী জানায়, আদাবাড়িয়া ইউনিয়নের মাধবপুর বাজারে তার স্বামী পরিতোষ হাওলদার তার পৈত্রিক সম্পত্তিতে দোকানঘর নির্মাণ করে বীজ ও সারের ব্যবসা করে আসছে। আজ রোববার দোকান খোলা রেখে পরিতোষ হাওলাদার প্রকৃতির ডাকে বাড়িতে গেলে ওই সময় স্থানীয় বিএনপি নেতা ফারুক হাওলাদারের (৪২) নেতৃত্বে মাসুম হাওলাদার (৩৮), দেলোয়ার হোসেন (৪৮), আবুল হাওলাদার (৫২), জাফর উল্লাহ (৪৫), জাকির উল্লাহ(৫০), রিয়াজ হাওলাদার(২৮) এবং যুবরাজ উল্লাহ(২৮) দোকানঘরে ঢুকে দোকানের মালামাল ফেলে দিয়ে তাদের কিছু মালামাল উঠিয়ে দখল করে নেয়।

এর আগে দোকান করতে হলে পাঁচ লাখ টাকা চাঁদা দিতে হবে বলে হুমকি দিয়েছিল। ওই ঘটনায় পরিতোষ হাওলাদার বাদি হয়ে ফারুক গংদের বিরুদ্ধে গত ১০ সেপ্টেম্বর পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দ্বিতীয় আদালতে একটি মামলা করেছিলেন। আজ রোববারের ঘটনা জিজ্ঞেস করতে গেলে দখলদাররা তাদেরকে ভারতে চলে যেতে বলে। অন্যথায় জীবননাশ করা হবে বলে হুমকি দেয়।

কাজল রানী জানায়, উপায়অন্ত না পেয়ে বাউফল থানায় গেলে পুলিশ দখলের ঘটনায় আমার মাধ্যমে একটি সাধারণ ডায়েরি করিয়ে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হবে। এবিষয়ে দখলদার ফারুকের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, আদালতের নির্দেশে ফারুক গংদের বিরুদ্ধে বাউফল থানায় মামলা হয়েছে। পরিতোষ হাওলাদারের স্ত্রী কাজল রানী সাধারণ ডায়েরি করেছেন। আমরা সেখানে পুলিশ পাঠাচ্ছি। সরেজমিন দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App